বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ১০:৩৩ পূর্বাহ্ন

Notice :

জুলাইয়ে পালিত হবে জাতীয় মৎস্য সপ্তাহ

সুনামকণ্ঠ ডেস্ক ::
‘মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ স্লোগানে আগামী জুলাই মাসে জাতীয় মৎস্য সপ্তাহ পালন করবে সরকার। এ কর্মসূচি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার রাজধানীর মৎস্য ভবনের সম্মেলনকক্ষে মৎস্য ও প্রাণিস¤পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরুর সভাপতিত্বে অনুষ্ঠিত এক আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত হয়। মৎস্য ও প্রাণিস¤পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. শাহ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ, মৎস্য সপ্তাহ উদ্বোধনে প্রধানমন্ত্রীর সম্মতি পাওয়া গেলেও অনুষ্ঠানের নির্দিষ্ট তারিখ ও স্থান এখনও নির্ধারিত হয়নি। তবে তা শিগগিরই নির্ধারণ করে জানানো হবে। আন্তঃমন্ত্রণালয় সভায় মৎস্য সপ্তাহের বিস্তারিত কর্মসূচি প্রণয়ন করা হয় বলেও জানানো হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।
মৎস্য সপ্তাহ চলাকালে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও জাতীয় সংসদের ¯িপকার যথাক্রমে বঙ্গভবন, গণভবন ও জাতীয় সংসদের লেকে মাছের পোনা অবমুক্ত করবেন। ধানমন্ডি লেক, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা নগর কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের লেক ও পুকুরসহ দেশের গুরুত্বপূর্ণ লেক ও পুকুরে পোনা অবমুক্ত করা হবে। এ ছাড়া, দেশের বিভিন্ন পুকুর, মুক্ত জলাশয়, হাওর-বাওরেও পোনা ছাড়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী