1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সাংস্কৃতিক উৎসব উদ্বোধন

  • আপডেট সময় শুক্রবার, ২০ জুলাই, ২০১৮

স্টাফ রিপোর্টার ::
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে ২দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন অতিথিবৃন্দ। পরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব মো. খোরশেদ আলম, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান (মিসবাহ), সুনামগঞ্জ-মৌলভীবাজার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামছুন নাহার বেগম (শাহানা রব্বানী), সিভিল সার্জন ডা. আশুতোষ দাস, স্থানীয় সরকারের উপ-পরিচালক মোহাম্মদ এমরান হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নুরুজ্জামান, গীতিকার মকরম শাহ, বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল হাসিম প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বাউল গান ও লোক সংস্কৃতির রাজধানী হচ্ছে সুনামগঞ্জ। এ জেলায় জন্ম নিয়েছেন বৈষ্ণব কবি রাধারমণ, মরমি কবি হাছন রাজা, বাউল স¤্রাট শাহ আব্দুল করিম ও দূর্ব্বীন শাহ’র মতো বাউল কবি ও সাধক। তাদের অনুসরণের মাধ্যমে বাউল গান ও লোক সংস্কৃতিকে আরো সমৃদ্ধ করতে হবে।
বক্তারা আরো বলেন, শুদ্ধ সংস্কৃতিচর্চাই জাগাবে মুক্তবুদ্ধি, জাগিয়ে তুলবে সত্যিকারের দেশপ্রেম। এ জন্য জঙ্গিবাদের মতো অশনিসংকেত থেকে মুক্তির জন্য সাংস্কৃতিক আন্দোলনকে বেগবান করতে হবে। সুর-ছন্দ জীবনের ছন্দ পতন থেকে রক্ষার পথ দেখায়। সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com