1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১২ মে ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবি জানালেন : এমপি মানিক

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২১ জুন, ২০১৮

সুনামকণ্ঠ ডেস্ক ::
সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্ত করার দাবি জানিয়েছেন। বৃহস্পতিবার তিনি সংসদে এ দাবি জানান।
এমপি মানিক বলেন, “শিক্ষকেরা এমপিওভুক্তির দাবিতে আন্দোলন করছেন। আশা করি, দ্রুততম সময়ের মধ্যে এই অর্থবছরেই দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হবে।”
শিক্ষকেরা রাস্তায় কেন- এই প্রশ্ন রেখে জাতীয় পার্টির নুরুল ইসলাম তালুকদার বলেন, “সরকার বলে তারা শিক্ষাবান্ধব, শিক্ষার জন্য তারা অনেক কিছু করেছে। কিন্তু শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করছে না। শিক্ষামন্ত্রী শুধু নীতিমালার কথা বলে পাঁচ বছর কাটিয়ে দিয়েছেন। কিন্তু এমপিওভুক্ত করেননি।”
বিরোধী দলের এই সংসদ সদস্য বলেন, “বলা হয় ঘরে ঘরে বিদ্যুৎ। কিন্তু ইফতারের সময়, তারাবির সময় বিদ্যুৎ নাই। বড় বড় কথা বলে লাভ হবে না, বিদ্যুতে স্বয়ংস¤পূর্ণতা আসবে না।”
জাতীয় পার্টির (জেপি) রুহুল আমিন বলেন, “২০১১ সালের পর থেকে নতুনভাবে এমপিওভুক্তি বন্ধ আছে। এরমধ্যে অন্তত ২০ বার শিক্ষকেরা আন্দোলন করেছেন এবং সরকারের বিভিন্ন পর্যায় থেকে আশ্বাস দেওয়া হয়েছে। কিন্তু বাজেট বরাদ্দের অভাবে এমপিওভুক্তি হয়নি।”
বাজেট আলোচনায় বৃহ¯পতিবার আরও বক্তব্য রাখেন সরকারি দলের আব্দুর রহমান, সেলিনা বেগম, এবি তাজুল ইসলাম, সেলিনা আক্তার বানু, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, ওয়াসিকা আয়শা খান, স্বাস্থ্যপ্রতিমন্ত্রী জাহিদ মালেক, সাবিনা আক্তার তুহিন, ফজিলাতুন নেসা ইন্দিরা, মাহবুব আলী, সেলিনা জাহান লিটা, ইউনুস আলী সরকার, আব্দুল মালেক, গোলাম মোস্তফা এবং জাতীয় পার্টির শরীফুল ইসলাম জিন্নাহ। -বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com