1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ০২ জুন ২০২৩, ০৯:১৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জগন্নাথপুরে ধসে পড়া সড়ক সংস্কারে দ্রুত উদ্যোগ নিন

  • আপডেট সময় শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০১৭

বাংলাদেশের উন্নয়ন-সমৃদ্ধির জন্য উন্নত আধুনিক সমন্বিত যোগাযোগ ব্যবস্থা অন্যতম গুরুত্বপূর্ণ পূর্বশর্ত হিসেবে বিবেচিত। যেসব দেশ উন্নয়নের শিখরে অবস্থান করছে তারা সবাই সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে প্রথমেই মনোযোগী হয়েছে। তারা সড়ক যোগাযোগ ব্যবস্থাকে বাস্তবতার নিরিখে উন্নয়ন সাধন করেছে। এই উন্নত যোগাযোগ ব্যবস্থা তাদের জাতীয় উন্নয়ন ও অগ্রযাত্রাকে সহজ ও মসৃণ করেছে, দ্রুতায়িত করেছে। এই বিবেচনায় বাংলাদেশের উন্নয়ন-সমৃদ্ধির জন্য মানস¤পন্ন যোগাযোগ ব্যবস্থার গুরুত্ব অনস্বীকার্য। তাই বিনিয়োগ, শিল্পায়ন, পণ্য পরিবহনের জন্য সড়ক পথের সুবিধা নিশ্চিত ও বিস্তৃত করার কোনো বিকল্প নেই বলে আমরা মনে করি।
গতকালের দৈনিক সুনামকণ্ঠ পত্রিকার একটি প্রতিবেদন থেকে জানা যায় জগন্নাথপুর উপজেলার শিবগঞ্জ-বেগমপুর সড়কের নলজুর সেতুর অ্যাপ্রোচ সড়ক ধসে পড়ায় ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। এতে যাত্রী ভোগান্তি চরমে পৌঁছেছে। বুধবার দুপুরে প্রায় ২৫ থেকে ২৮ ফুট জায়গা নিয়ে দ্বিতীয় বারের মতো ব্রিজের অ্যাপ্রোচ সড়ক ধসে পড়ে। বর্তমানে মাত্র ২ থেকে ৩ ফুট অবশিষ্ট সড়ক ভাঙনের কবলে রয়েছে। তাও যে কোন সময় ধসে পড়তে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।
প্রায় দুই মাস আগে ব্রিজের এ স্থানের প্রায় ২০ ফুট এরিয়া নিয়ে প্রথমে ধসে পড়ে। এ সময় ধসে যাওয়া স্থানে মেরামত করা হলে এখন পুরোটা ধসে যেত না। তখন কাজ করা হলে হয়তো মাত্র ৪/৫ লক্ষ টাকা ব্যয়ে ধসে যাওয়া স্থান পুনরায় মেরামত করা যেত।
সবচেয়ে বড় কথা হলোÑ একটু মেরামত করলেই যে সড়ক ব্যবহার উপযোগী থাকতো এবং জনদুর্ভোগ হত না, যথাসময়ে সেই কাজটি না করায় সেতুটির অ্যাপ্রোচ সড়কের ক্ষতির মাত্রা বেড়েই চলছে।
আমরা মনে করিÑ যোগাযোগ ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হলে কর্তৃপক্ষ তা দ্রুততার সঙ্গে সংস্কারের উদ্যোগ নেয়া উচিত। তাই জগন্নাথপুর উপজেলার শিবগঞ্জ-বেগমপুর সড়কের নলজুর সেতুর অ্যাপ্রোচ ধসে পড়ায় যে জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে তার অবসান ঘটাতে কর্তৃপক্ষ জরুরিভিত্তিতে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন এটাই আমাদের প্রত্যাশা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com