1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের স্মারকলিপি প্রদান : কৃষিঋণ সহজীকরণের দাবি

  • আপডেট সময় সোমবার, ৪ ডিসেম্বর, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
হাওরে কৃষিঋণ সহজীকরণের দাবি জানিয়ে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন কমিটি। রোববার সকালে সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলামের মাধ্যমে এ স্মারকলিপি প্রদান করা হয়।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হামিদা চৌধুরী, পওর পরিদপ্তরের পরিচালক মো. আব্দুস সালাম, পানিসম্পদ পরিকল্পনা সংস্থা (ওয়ারপো)-এর ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা (পানি) মো. মাসুদ আলম, বাংলাদেশ হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ নাজমুল আহসান, সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বকর সিদ্দিকি ভূইয়া, হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের আহ্বায়ক বজলুল মজিদ চৌধুরী খসরু, যুগ্ম আহ্বায়ক বিজন সেন রায়, অ্যাড. রুহুল তুহিন, সদস্য সচিব বিন্দু তালুকদার প্রমুখ।
স্মারকলিপিতে বর্তমান সময়ে সুনামগঞ্জের প্রান্তিক কৃষকদের দুর্দশার কথা উল্লেখ করে তাদের অভাব-অনটনের এমন দিনে আগের কৃষিঋণ পরিশোধ করতে না পারায় নতুন কৃষিঋণ পাওয়া নিয়ে কৃষকদের হতাশার কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তোলে ধরা হয়। এ অবস্থায় কৃষকদের বোরো আবাদের ক্ষেত্রে পুরনো ঋণ পরিশোধ না করেই কেবলমাত্র সুনামগঞ্জ জেলায় কৃষকদেরকে নতুন ও সহজ কৃষিঋণ প্রদানে ব্যাংক কর্তৃপক্ষকে প্রয়োজনীয় আদেশ প্রদানে প্রধানমন্ত্রীর সহায়তা কামনা করেন হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের নেতারা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com