1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শহীদের পরিবারের সদস্য হিসেবে স্বীকৃতির আবেদন আ.লীগ নেতার

  • আপডেট সময় রবিবার, ৩ ডিসেম্বর, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
১৯৭১ সালের মুক্তিযুদ্ধকালীন গণহত্যায় শহীদগণের পরিবারের সদস্য হিসেবে স্বীকৃতি পাওয়ার জন্য আবেদন করেছেন তাহিরপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল কান্তি কর। গত ২৮ নভেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয়ের সংশ্লিষ্ট দপ্তরে তিনি এই আবেদন জমা দেন।
প্রধানমন্ত্রীর কাছে আবেদনে অমল কান্তি কর উল্লেখ করেন, তাঁর পূর্ব পুরুষেরা ময়মনসিংহের গৌরীপুরের শালীহর গ্রামের বাসিন্দা ছিলেন। ১৯৭১ সালের ২১ আগস্ট পাকবাহিনী শালীহর গ্রাম ঘেরাও করে তাঁর পূর্বপুরুষদের বাড়িঘর আগুন দিয়ে পুড়িয়ে দেয়। ওই সময় তাঁর দাদু জ্ঞানেন্দ্র মোহন কর ও তাঁর ভাই মোহিনী মোহন কর এবং তাঁদের কাকাতো ভাই তারিনী মোহন কর, কামিনী মোহন কর, রায় মোহন করসহ ১৩ জনকে নির্যাতন করে হত্যা করা হয়। এরপর তাঁর পল্লী চিকিৎসক বাবা বাদল কান্তি কর টেকেরঘাট সাবসেক্টরের বড়ছড়া শরণার্থী ক্যাম্পে আশ্রয় গ্রহণ করেন এবং টেকেরঘাট সাব সেক্টরে আহত মুক্তিযোদ্ধাদের চিকিৎসা কাজে অংশ নেন। দেশ স্বাধীনের পর পরিবারসহ তার বাবা তাহিরপুরে বসতি স্থাপন করেন এবং মৃত্যুর পূর্ব পর্যন্ত তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ছিলেন।
লিখিত আবেদনে অমল কান্তি কর শালীহর গণহত্যায় শহীদ পরিবারের সদস্য হিসেবে তাঁদেরকে স্বীকৃতি দেয়ার আবেদন জানিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com