1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ফুটবল বিশ্বকাপে কার প্রতিপক্ষ কারা

  • আপডেট সময় শুক্রবার, ১ ডিসেম্বর, ২০১৭

সুনামকণ্ঠ ডেস্ক ::
রাশিয়ার রাজধানী মস্কোর ক্রেমলিন প্যালেসে জমজমাট এই ড্র অনুষ্ঠানের মধ্য দিয়েই মূলতঃ বিশ্বকাপের আমেজ শুরু হয়ে গেল। নির্ধারণ হয়ে গেল বিশ্বকাপের গ্রুপ পর্বে কে কার মুখোমুখি হচ্ছে। বিশ্ব মঞ্চের এই গ্রুপ ও ক্রীড়াসূচি ঠিক করতেই শুক্রবার মস্কোর স্টেট ক্রেমলিন প্যালেসে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হয় বিশ্বকাপের লটারি।
রাশিয়া ওয়ার্ল্ডকাপের অফিসিয়াল পোস্টার প্রকাশিত হয়েছে। হয়েছে লোগো উন্মোচনও। ৩২টি দলকে আটটি পাত্রে (পটে) রেখে ড্র অনুষ্ঠিত হয়। ড্রয়ের নিয়ম আগের মতোই ছিল। ড্রয়ের নিয়ম অনুযায়ী একই কনফেডারেশনের দুটির বেশি দল একই গ্রুপে পরেনি (ব্যতিক্রম কেবল ইউরোপের দলগুলোর ক্ষেত্রে)।
দেখে নেওয়া যাক ড্রয়ের পর কে পেল কাকে : গ্রুপ এ: রাশিয়া, উরুগুয়ে, মিশর, সৌদি আরব। গ্রুপ বি : পর্তুগাল, ¯েপন, ইরান, মরোক্কো। গ্রুপ সি: ফ্রান্স, পেরু, ডেনমার্ক, অস্ট্রেলিয়া। গ্রুপ ডি: আর্জেন্টিনা, ক্রোয়েশিয়া, আইসল্যান্ড, নাইজেরিয়া। গ্রুপ ই: ব্রাজিল, সুইজারল্যান্ড, কোস্টারিকা, সার্বিয়া। গ্রুপ এফ: জার্মানি, মেক্সিকো, সুইডেন, কোরিয়া রিপাবলিক। গ্রুপ জি: বেলজিয়াম, ইংল্যান্ড, তিউনিশিয়া, পানামা। গ্রুপ এইচ: পোল্যান্ড, কলম্বিয়া, সেনেগাল, জাপান।
স্বাগতিক বলে ‘এ’ গ্রুপের বাছাই দল ছিল রাশিয়া। ১ নম্বর পাত্রের অন্য সাত দল বাকি সাত গ্রুপে যায়। চারটি পাত্র থেকে প্রতিবার একটি করে দল নিয়ে নির্ধারণ হয় ‘বি’ থেকে ‘এইচ’ গ্রুপ। ১ নম্বর পাত্রের প্রতিটি দলের গ্রুপ ঠিক হওয়ার পর একে একে বাকি তিনটি পাত্র থেকে আসে প্রতিটি গ্রুপের বাকি তিন দল।
ড্র অনুষ্ঠান উপলক্ষে রাশিয়ার রাজধানী মস্কোতে হাজির ছিলেন ফুটবল বিশ্বের বর্তমান ও সাবেক তারকারা। উপস্থিত ছিলেন কাফু, রোনাল্ডো, রোনালদিনহো, পেলে, কার্লোস পুয়োল, গর্ডন ব্যাঙ্কস, ফাবিও ক্যানাভারো, দিয়েগো ম্যারাডোনারা। ড্র অনুষ্ঠানের পুরো সময় জুড়ে ছিলেন ইংল্যান্ডের সাবেক ফুটবলার গ্যারি লিনেকার ও রাশিয়ান সাংবাদিক মারিয়া কোমান্দনায়া। বিশ্বকাপ ট্রফি নিয়ে মঞ্চে আসেন মিরোস্লাভ ক্লোসা। উপস্থিত ছিলেন রাশিয়ান প্রেসিডেন্ট ভ¬াদিমির পুতিন এবং ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com