1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:০৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শিগগিরই ‘সরকারি কর্মচারী আইন প্রণয়ন’ চায় সংসদীয় কমিটি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০১৭

সুনামকণ্ঠ ডেস্ক ::
দ্রুত সময়ের মধ্যে ‘সরকারি কর্মচারী আইন প্রণয়ন’ চায় সংসদীয় কমিটি। বৃহস্পতিবার অনুষ্ঠিত জাতীয় সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত কমিটি প্রয়োজনীয় সংশোধন, সংযোজন ও পরিমার্জনসহ প্রস্তাবিত সরকারি কর্মচারী আইন দ্রুততম সময়ের মধ্যে প্রস্তুত করার জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।
কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমানের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, এ বি এম ফজলে করিম চৌধুরী, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, মুস্তফা লুৎফুল্লাহ, খোরশেদ আরা হক এবং জয়া সেনগুপ্তা অংশগ্রহণ করেন।
প্রসঙ্গত, গত ২৮ নভেম্বর প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটির সভায় ‘সরকারি কর্মচারী আইন-২০১৭’ নিয়ে বিস্তারিত আলোচনা হয়। সরকারি চাকরিজীবীদের জন্য বিদ্যমান ৪৬টি আইন, রুলস, বিধিমালা ও নির্বাহী আদেশের প্রয়োজনীয় ধারা অন্তর্ভুক্ত করে প্রস্তাবিত আইনের খসড়া প্রণয়ন করা হয়েছে। বৃহস্পতিবারের সংসদীয় কমিটির বৈঠকেও ওই খসড়া নিয়ে আলোচনা হয়। এদিকে বৈঠকে কমিটি মাধ্যমিক পর্যায়ে কিশোরীদের প্রজনন স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা সৃষ্টি করতে কার্যক্রম গ্রহণের জন্য মন্ত্রণালয়কে উদ্যোগ গ্রহণের সুপারিশ করে। এছাড়া বৈঠকে উপজেলা পর্যায়ে বিশেষ করে ইউএনও, পুলিশ ও ভূমি অফিসে প্রয়োজনীয় যানবাহন দ্রুত ভিত্তিতে সরবরাহের জন্য মন্ত্রণালয়কে উদ্যোগ গ্রহণের সুপারিশ করে।
বৈঠকের শুরুতে জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের স্ত্রী শিলা ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার আত্মার মাগফেরাত কামনা করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com