1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করুন

  • আপডেট সময় শনিবার, ২৬ আগস্ট, ২০১৭

সাম্প্রতিক সময়ে সুনামগঞ্জ শহরে বিদ্যুৎ ভোগান্তি বেড়েছে। বিঘিœত হচ্ছে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ। ঘণ্টার পর ঘণ্টা থাকছে না বিদ্যুৎ। বিদ্যুতের দাবিতে বৃহস্পতিবার রাতে শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন বিক্ষুব্ধ এলাকাবাসী। গ্রাহকরা জানান, গত কয়েকদিন ধরেই শহরে বিদ্যুতের লুকোচুরি খেলা চলছে। মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার রাতে শহরের অধিকাংশ আবাসিক এলাকা ছিল বিদ্যুৎবিহীন। বিদ্যুৎ না থাকায় প্রচ- গরমে সাধারণ মানুষকে পোহাতে হয় চরম দুর্ভোগ। বৃষ্টিপাত না থাকা ও লাইনে সমস্যা না হওয়ার পরও পিডিবি’র বিদ্যুতের স্বাভাবিক সরবরাহ বন্ধ থাকায় গ্রাহকরা ক্ষোভ প্রকাশ করেছেন।
বিদ্যুৎহীন অবস্থায় স্বাভাবিক জীবনযাত্রায় যে বড় ধরনের স্থবিরতা ও ভীতি নেমে আসে, তা বলার অপেক্ষা রাখে না। জানা গেছে, মেইন লাইনে ত্রুটি থাকায় ব্যাহত হচ্ছে বিদ্যুৎ সরবরাহ।
বর্তমান বাস্তবতায় মানুষের জীবন-জীবিকার গুরুত্বপূর্ণ একটি চাহিদা হচ্ছে বিদ্যুৎ। এটি মানুষের জীবনের সঙ্গে অঙ্গাঙ্গিকভাবে জড়িত। খাদ্য উৎপাদন থেকে শুরু করে মানুষের জীবন-জীবিকার প্রতিটি পদক্ষেপে বিদ্যুতের গুরুত্ব অপরিসীম। ফলে বিদ্যুৎ বিপর্যয় রোধ এবং নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের ক্ষেত্রে যেকোনো ধরনের সংকট থাকলে তা মোকাবেলা করার প্রচেষ্টা অব্যাহত রাখা জরুরি।
আমরা বলতে চাই, বিদ্যুৎ না থাকলে যেমন সামগ্রিক উৎপাদন ব্যবস্থা বন্ধ হয়ে যায়, তেমনি ব্যাহত হয় চিকিৎসাসেবা থেকে শুরু করে মোবাইল নেটওয়ার্ক ও আইটি সেক্টর। এ ছাড়া জনজীবনে নেমে আসে ব্যাপক দুর্গতি। এ অবস্থার অবসানের পাশাপাশি মানুষের দুর্গতি কমিয়ে আনতে এবং উন্নয়ন ও উৎপাদনের স্বার্থে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ প্রয়োজন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com