1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

স্থানীয়ভাবে জনমত নিয়েই বাঁধ নির্মাণ হবে’

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম বলেছেন, ‘হাওরপাড়ের বাসিন্দাদের দিয়েই পিআইসি গঠন করে স্থানীয়ভাবে বাঁধের কাজ করা হবে। এবারের ফসলহানির ঘটনায় সুনামগঞ্জের মানুষ অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। আগামীতে যাতে জেলার মানুষ এমন ক্ষতির সম্মুখীন হতে না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে সকলের। এবার হাওরের সমস্যা সমাধান করতে স্থানীয়ভাবে জনমত নিয়েই বাঁধ নির্মাণ করা হবে। হাওরের বাঁধ নির্মাণ কমিটিতে থাকবেন জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, ইউনিয়ন পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধি, যাঁরা হাওরের বাঁধ নির্মাণ কাজের সাথে সম্পৃক্ত থাকবেন না এমন সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ, দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য, স্থানীয় সাংবাদিক, শিক্ষকসহ এ ধরনের লোকজন।
বৃহস্পতিবার দুপুরে তাহিরপুর উপজেলার উন্নয়ন ও সম্ভাবনা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মতবিনিময় সভায় জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম বলেন, ‘বাঁধ নির্মাণের আগে কোথায় কোথায় বাঁধ নির্মাণ জরুরি, কোথায় বাঁধ নির্মাণ করলে আমাদের ফসল রক্ষা পাবে এসব বিষয় চিন্তা করে স্থানীয় নির্বাচিত জনপ্রতিনিধিরা সভার মাধ্যমে তা চিহ্নিত করে প্রশাসনকে জানাতে হবে। স্থানীয় সমস্যা সমাধান করতে স্থানীয় উপজেলা পরিষদের সভায়, ইউনিয়ন পরিষদের সভায় উত্থাপন করতে হবে। প্রয়োজনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করতে হবে। নির্বাচিত জনপ্রতিনিধিদের অবশ্যই তাঁদের নৈতিক দায়িত্ব পালন করতে হবে।’
জেলা প্রশাসক আরো বলেন, ‘এলাকার ছোট-খাটো কোনো কোনো সমস্যা বেসরকারি উন্নয়ন সংস্থা এনজিও মাধ্যমেও সমাধান করা যায়। স্যানিটেশন সমস্যার সমাধান, ছোট ছোট রাস্তা-ঘাটের উন্নয়নসহ নানা উন্নয়ন করা যায়। তবে এসব বিষয়ে স্থানীয়ভাবে জানাতে হবে, জানতে হবে। ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আর সবাই মিলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলেই বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলাদেশ গঠন হবে এবং ২০৪১ সালের মধ্যে বিশ্বের দরবারে বাংলাদেশ একটি ডিজিটাল এবং মধ্যম আয়ের উন্নত সোনার বাংলাদেশ স্বীকৃতি লাভ করবে।’
সভায় উপজেলা হাওরের বাঁধ নির্মাণ, স্বাস্থ্য বিভাগ, পরিবার পরিকল্পনা বিভাগ, প্রাথমিক শিক্ষা বিভাগ, মাধ্যমিক শিক্ষা বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, প্রাণিসম্পদ এবং জলাশয় খনন নিয়ে আলোচনা করা হয়।
তাহিরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পাঠাগার মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম।
সভায় বক্তব্য রাখেন সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বকর সিদ্দিক ভূইয়া, দৈনিক সুনামকণ্ঠ সম্পাদক বিজন সেন রায়, হাওর বাঁচাও, সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের যুগ্ম আহ্বায়ক মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, সুনামগঞ্জ জেলা পরিষদ সদস্য ও উপজেলা আ.লীগ সভাপতি আবুল হোসেন খাঁন, সহ-সভাপতি ইকবাল হোসেন তালুকদার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ফেরদৌস আলম, মহিলা ভাইস চেয়ারম্যান শাহেদা আক্তার, তাহিরপুর সদর ইউপি চেয়ারম্যান বুরহান উদ্দিন, দক্ষিণ শ্রীপুর ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ সরকার, বাদাঘাট ইউপি চেয়ারম্যান আপ্তাব উদ্দিন, মাধ্যমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) রামকান্ত দেবনাথ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম রাব্বী, উত্তর বড়দল ইউপি চেয়ারম্যান আবুল কাশেম, দক্ষিণ বড়দল ইউপি চেয়ারম্যান আজর আলী, উত্তর শ্রীপুর ইউপি চেয়ারম্যান খসরুল আলম, বালিজুরি ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান বাবুল মিয়া, তাহিরপুর ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল, তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ইকবাল হোসেন, সাংবাদিক আমিনুল ইসলাম, উপজেলা আ.লীগ সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুছ ছালাম, তাহিরপুর উপজেলা ক্রীড়া সংস্থা সাধারণ সম্পাদক হাফিজ উদ্দিন, উপজেলা শ্রমিকলীগ আহ্বায়ক রঞ্জু মুখার্জী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রফিক মিয়া প্রমুখ।
সভা শেষে জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম সদর ইউনিয়ন কার্যালয়, ডিজিটাল সেন্টার ও ভূমি অফিস পরিদর্শন করেন। এর আগে তাহিরপুর থানা পরিদর্শন করেন এবং গার্ড অব অনার গ্রহণ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com