1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:০১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কাজির পয়েন্ট থেকে বিহারি পয়েন্ট : শহরে নির্মাণ হচ্ছে দৃষ্টিনন্দন সড়ক

  • আপডেট সময় রবিবার, ৬ আগস্ট, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ পৌর শহরের নাগরিকদের সুবিধার্তে মেয়র আয়ূব বখত জগলুলের পরিকল্পনায় নানা উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। একের পর এক দৃশ্যমান উন্নয়নে কাজ করছে সুনামগঞ্জ পৌরসভা। ইতিমধ্যেই সড়ক যোগাযোগের ক্ষেত্রে সুনাম কুড়িয়েছে জেলা ক্রীড়া সংস্থা সম্মুখ পয়েন্ট থেকে হোসেন বখত চত্বর হয়ে বিহারী পয়েন্ট পর্যন্ত সংস্কার করা ব্যস্ততম সড়কটি। এ সড়কটি বর্তমানে শহরের সবচেয়ে প্রশস্ত সড়ক। তবে এবার নাগরিকদের নজরে আসতে পারে পৌরসভার আরো একটি সড়ক। দৈর্ঘ্য’র দিক থেকে আগেরটির চেয়ে ছোট হলেও এবারের সড়ক শহরের প্রথম কোন সড়ক হিসেবেই সংস্কার করা হচ্ছে যেটিতে থাকতে পারে রোড ডিভাইডার। আর ডিভাইডারে থাকতে পারে নজরকাড়া ফুলের সমাহার। পাশাপাশি সড়কে পথচারীদের চলাচলের জন্য ফুটপাতও নির্মাণ করা হতে পারে বলে জানিয়েছেন পৌর প্রকৌশলী। সড়কবাতিতেও থাকতে পারে ভিন্নতা। যেগুলো আধুনিক পৌর শহরের সৌন্দর্য্য অনেকাংশেই বাড়িয়ে তোলবে বলে আশা করছেন সংশ্লিস্টরা। সড়কটি শহরের কাজীর পয়েন্ট থেকে বিহারী পয়েন্ট এলাকা পর্যন্ত। চলতি মাসের শুরুর দিক থেকে পুরোদমে এ সড়কের উন্নয়নে কাজ শুরু করে পৌর কর্তৃপক্ষ। দরপত্র আহ্বানের পর ঠিকাদার প্রতিষ্ঠানের কার্যক্রমসহ অন্যান্য দিক নিজে উপস্থিত থেকে পর্যবেক্ষণ করছেন পৌর মেয়র আয়ূব বখত জগলুল। তবে বৃষ্টির কারণে কাজে কিছুটা বেগ পেতে হচ্ছে বলে জানিয়েছে পৌর কর্তৃপক্ষ। কাজের মান নিয়ে নাগরিকদের মনে যেন কোন প্রশ্ন না ওঠে সেকারণে বিটুমিনের এ সড়কটির কাজ বর্ষা শেষ হওয়ার আগেই তড়িঘড়ি করে শেষ করবেনা পৌরসভা। গুণগত মানের দিক বিবেচনায় রেখে কাজটি শেষ করতে ২ মাস সময়ের প্রয়োজন বলে উল্লেখ করেছেন পৌর প্রকৌশলী মীর মোশাররফ হোসেন।
এ সড়কটি সংস্কারে ইতিমধ্যেই পৌরসভার মালিকানাধীন সড়কের আশেপাশের দখলকৃত জায়গা উদ্ধার করা হয়েছে। ভাঙা হয়েছে সড়কে অবৈধভাবে গড়ে তোলা জেনারেল হাসপাতালের দেয়ালসহ অন্যান্য স্থাপনা।
সুনামগঞ্জ পৌরসভা থেকে প্রাপ্ত তথ্যের বরাতে, বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি)’র আওতায় সড়কটির উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে পৌরসভা। এ কাজে ব্যয় হচ্ছে ৪০লক্ষ টাকা। সড়কটির গড় প্রশস্ততা ৪০ফুট এবং দৈর্ঘ্যে এ সড়ক ২১৫ মিটার।
সড়কের উন্নয়ন কার্যক্রম বিষয়ে স্থানীয় বাসিন্দা আলম মিয়া বলেন, যারা রাস্তার আশেপাশে পৌরসভার জায়গা-জমি দখল কইরা ছিল তারা এই মেয়রের আমলে সুবিধা করতে পারে না। দিনে দিনে আমাদের শহরের রাস্তাগুলা পৌরসভা সুন্দর করে দিচ্ছে। আগে একটা সময়ে এতো বড় বড় সড়ক শহরে ছিল না। বিহারি পয়েন্ট থেকে কাজীরপয়েন্ট পর্যন্ত সড়কটি বড় করার উদ্যোগে আমরা আনন্দিত। আশা করছি সড়কটি শহরের দৃষ্টিনন্দন একটি সড়ক হিসেবে পরিচিত হবে’।
এ ব্যাপারে পৌর প্রকৌশলী মীর মোশাররফ হোসেন বলেন, ‘বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় এ সড়কটির কাজে আমরা হাত দিয়েছি। এটি আমরা প্রশস্ত করবো এবং এটির মাঝখানে ডিভাইডার দেয়ার ব্যাপারে আমাদের পরিকল্পনা রয়েছে। ডিভাইডারে নারা রঙের ফুল থাকতে পারে, পাশাপাশি আমরা এ সড়কে পথচারীদের চলাচলের জন্য ফুটপাতও নির্মাণ করতে পারি। যদিও সড়কটির দৈর্ঘ্য কম কিন্তু এটিকে সুন্দরভাবে শহরবাসীর সামনে উপস্থাপন করার ব্যাপারে আমরা কাজ চালিয়ে যাচ্ছি। সড়কটির উন্নয়ন কাজে আমরা ৪০লক্ষ টাকা ব্যয় করছি। এটি অবশ্যই পৌর নাগরিকদের কাছে ভালো লাগবে কারণ আমরা এটির গুণগত মানের দিকটাও খেয়াল রেখেই কাজ করছি। এটি শেষ হতে ২ মাস সময় লাগতে পারে কারণ আমরা বৃষ্টিতে কাজ করতে পারছি না’।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com