1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

মা ও শিশুর স্বাস্থ্যসেবা আন্তরিকতার সাথে করলে মৃত্যু হার আরো কমিয়ে আনা সম্ভব : যুগ্ম সচিব কুতুব উদ্দিন

  • আপডেট সময় মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭

জাহাঙ্গীর আলম চৌধুরী ::
পরিবার পরিকল্পনা সিলেট বিভাগীয় পরিচালক ও যুগ্ম-সচিব কুতুব উদ্দিন বলেছেন, পরিবার পরিকল্পনাকে মিশন ও ভিশনের মাধ্যমে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে হবে। পরিবার পরিকল্পনায় কাক্সিক্ষত অর্জনের জন্য মাঠপর্যায়ের সকল কার্যক্রম সফলভাবে সম্পন্ন করা প্রয়োজন। এর জন্য মাঠকর্মীদের রুটিন মাফিক নিয়মিত মাঠে থেকে কাজ করার বিধান রাখা হয়েছে।
দায়িত্ব পালনকালে মাঠকর্মীদের এপ্রোন ব্যবহার করে সেবা প্রদানের পরামর্শ দিয়ে তিনি বলেন, মা ও শিশুর স্বাস্থ্যসেবা আন্তরিকতার সাথে করলে শিশু মৃত্যু হার আরো কমিয়ে আনা সম্ভব হবে। মানুষের মৌলিক অধিকারসমূহ ও নিরাপত্তা নিশ্চিত হলেই এ দেশ উন্নত দেশের তালিকায় লিপিবদ্ধ হবে।
ছাতক উপজেলা পরিবার পরিকল্পনায় সুনামগঞ্জ জেলার মধ্যে ৪র্থ বারের মতো শ্রেষ্ঠত্ব অর্জন করায় গতকাল মঙ্গলবার দুপুরে ছাতক হাসপাতালের মিলনায়তনে উপজেলা পরিষদের উদ্যোগে পরিবার পরিকল্পনা কর্মীদের দেয়া সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাছির উল্লাহ খানের সভাপতিত্বে ও ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক সিন্টু কুমার দাসের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল, পরিবার পরিকল্পনা সুনামগঞ্জের উপ-পরিচালক মোজ্জাম্মেল হক, ছাতক উপজেলা কৃষি কর্মকর্তা কেএম বদরুল হক, পরিসংখ্যান কর্মকর্তা মনিরুজ্জামান খান, ডা. রাজিব চক্রবর্ত্তী, ডা. শহিদুল ইসলাম, দোয়ারা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রিপন কান্তি দাস, ছাতক প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন-অর রশীদ, ইউপি চেয়ারম্যান আবুল হাসনাত।
বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী কর্মকর্তা কৃষ্ণদাস রায়, সূর্য্যরে হাসি ক্লিনিকের পরিচালক স্বপ্না বেগম, পরিবার পরিকল্পনা মাঠকর্মী শামছুর রহমান, পরিবার পরিকল্পনা সহায়িকা জুবেরা বেগম, প্রতিভা রানী তালুকদার প্রমুখ।
সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা চৌধুরী রাজীব মোস্তাফা।
সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন অফিস সহকারী মোজাফফর হোসেন, গীতাপাঠ করেন পরিদর্শক আশিষ কান্তি সামন্ত। এর আগে পরিবার পরিকল্পনা বিভাগের মাসিক সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসময় মাঠকর্মীদের কাছে মাঠ পর্যায়ে কাজের অগ্রগতি সম্পর্কে বিভিন্ন প্রশ্ন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com