1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:০৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বর্ণাঢ্য আয়োজনে সুনামগঞ্জ কালচারাল ফোরামের বর্ষপূর্তি উদ্যাপন

  • আপডেট সময় শনিবার, ২২ জুলাই, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
বৃষ্টিভেজা এক সন্ধ্যাকে লোকজ গানের সুরে অনন্য করে সাজিয়েছিল একদল তরুণ-তরুণী। তারা সবাই সুনামগঞ্জ কালচারাল ফোরামের সদস্য। নিজেদের সংগঠনের ৪র্থ বর্ষপূর্তি উপলক্ষে শনিবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ আয়োজন করেছিল সুনামগঞ্জ কালচারাল ফোরাম। বিকেল থেকেই ছিল উৎসব আয়োজন ঘিরে ব্যস্ততা। দিনের আলো নিভে আসার সঙ্গে সঙ্গে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে তারা দল বেধে নানা রঙের ফানুস আকাশে উড়িয়ে দেন। আর তাতে এ উৎসব হয়ে উঠে আরো প্রাণবন্ত, বর্ণিল।
সন্ধ্যায় আয়োজন করা হয় আলোচনা সভার। সুনামগঞ্জ কালচারাল ফোরামের প্রধান উপদেষ্টা ও বীর মুক্তিযোদ্ধা আ ত ম সালেহ’র সভাপতিত্বে ও সংগঠনটির সভাপতি কণ্ঠশিল্পী সোহেল রানা’র পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম। তিনি তার বক্তব্যে সংগঠনটির চলমান কার্যক্রমের প্রশংসা করেন ও ভবিষ্যতেও লোকজগানের চর্চা ধরে রেখে এগিয়ে যাওয়ার পথে সার্বিক মঙ্গল কামনা করেন। তিনি বলেন, ‘সুনামগঞ্জের লোকজ সংস্কৃতি দেশের অন্যান্য সকল অঞ্চলের চেয়ে অনন্য। এ জেলায় সংস্কৃতিমনা মানুষজন ভালো কাজের সঙ্গে নিজেদের সময় ব্যয় করেন। সুস্থধারার সংস্কৃতিকে আকড়ে ধরে আমাদেরকে সমাজের অন্যায়-অবিচারের বিরুদ্ধে আগামীতেও কাজ করতে হবে। আমরা সকলে মিলে সুন্দর আর সমৃদ্ধ একটা বাংলাদেশ গড়ে তোলার স্বপ্ন দেখি। আমি আশা করি ভবিষ্যতেও কালচারাল ফোরামের সদস্যরা তাদের কাজের মধ্য দিয়েই সকলের হৃদয়ে স্থান করে নেবে’।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার বরকতুল্লাহ খান, বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাসির উদ্দিন আহমেদ পিএসসি, দৈনিক সুনামগঞ্জের ডাক সম্পাদক ও প্রকাশক অধ্যক্ষ শেরগুল আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সুনামগঞ্জ সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী পাভেল।
এছাড়াও সভায় উপস্থিত ছিলেন শিক্ষাবিদ পরিমল কান্তি দে, অধ্যক্ষ অণীশ তালুকদার বাপ্পু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব অরুণ তালুকদার, সন্তোষ কুমার চন্দ, বিধান চন্দ্র বণিক বাঁধন, সাংবাদিক খলিল রহমান, মো. আমিনুল ইসলাম প্রমুখ।
সভা শেষে অতিথিবৃন্দ কেক কেটে সংগঠনটির ৪র্থ বর্ষপূর্তি ও ৫ম বর্ষে পদার্পণের আনন্দঘন আনুষ্ঠানিকতার শুভ সূচনা করেন।
পরে সুনামগঞ্জ কালচারাল ফোরামের পক্ষ থেকে দু’টি সাংস্কৃতিক সংগঠনের শিল্পী ও গিনেসবুকে স্থান পাওয়ায় সুনামগঞ্জের ৩ তরুণ সাইক্লিস্টকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। পরে কালচারাল ফোরাম সদস্য আবু সাইফ খান রুমিত ও পৃথা দেব-এর যৌথ পরিচালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় কালচারাল ফোরামের সদস্যরা গানে গানে মঞ্চ মাতিয়ে তোলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com