1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আগামী প্রজন্মকে দক্ষ করে গড়ে তুলতে হবে : জেলা প্রশাসক

  • আপডেট সময় শনিবার, ২২ জুলাই, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
রোটারী ক্লাব অব সুনামগঞ্জ রিভার টাউন এবং রোটারী জেলা ৩২৮২ গর্ভনর ও সিলেট মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ এম. আতাউর রহমান পীর-এর উদ্যোগে সেলাই প্রশিক্ষণ উদ্বোধন হয়েছে। শনিবার সকালে পৌর শহরের কাজীর পয়েন্ট এলাকায় প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠানে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম।
রোটারী ক্লাব অব সুনামগঞ্জ রিভার টাউন সংগঠনের সভাপতি মো. ইয়াকুব বখ্তের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ এম. আতাউর রহমান পীর, লেখক মু. আব্দুর রহীম, প্রফেসর পরিমল কান্তি দে, প্রফেসর দিলীপ কুমার মজুমদার, সাবেক অধ্যক্ষ ন্যাথানায়েল এডউইন ফেয়ারক্রস, সাবেক সিভিল সার্জন ডা. মো. আব্দুন নুর, জালালাবাদ রোটারিয়ান ক্লাবের সভাপতি হানিফ মোহাম্মদ, সদস্য নুরুল আনাম খান, আলী আশরাফ চৌধুরী খালেদ, অ্যাডভোকেট জিয়াউর রহমান পীর।
অনুষ্ঠান পরিচালনা করেন সমিতির সাধারণ সম্পাদক খুরশীদ আহম্মদ।
অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো. ফুরকান উদ্দিন এবং গীতাপাঠ করেন জ্যোতির্ময় রায় তালুকদার। অনুষ্ঠানে সহযোগিতা করে সুনামগঞ্জের অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম বলেন, ‘মৎস্য নির্ভরশীল সুনামগঞ্জ জেলায় শিল্প কারখানা গড়ে তুলতে পারলে জেলার বেকারত্ব অনেকটা দূর করা সম্ভব হবে। এ জন্য আমাদের আগামী প্রজন্মকে কারিগরি শিক্ষায় দক্ষ করে গড়ে তুলতে হবে। অপার সম্ভাবনার জায়গা হচ্ছে সুনামগঞ্জ। সরকারিভাবে অবকাঠামো তৈরি করে দেয়া হলে কাজ করতে হবে এখানকার লোকদেরকে। জেলার একমাত্র বোরো ফসল হারিয়ে মধ্যবিত্ত পরিবারের লোকেরা পড়েছেন বিপাকে। তাদের জন্য কিছু করতে উদ্যোগ নেয়া হয়েছে। সুনামগঞ্জে এবার পর পর দু’টি দুর্যোগ এসেছে। তা মোকাবেলা করতে হবে। এখানকার টাঙ্গুয়ার হাওর বিশ্বে পরিচিতি লাভ করেছে। সম্ভবনার বড় জায়গা সুনামগঞ্জ।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com