1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নির্মাণের দুই মাস না পেরুতেই ভেঙে গেল সেতু

  • আপডেট সময় বুধবার, ১২ জুলাই, ২০১৭

মো. শাহজাহান মিয়া ::
নির্মাণের দুই মাস না পেরুতেই জগন্নাথপুরে একটি সেতু ভেঙে পড়েছে। জানাগেছে, জগন্নাথপুর উপজেলার পাটলি ইউনিয়নের হামিদপুর-প্রভাকরপুর গ্রামের রাঙাখাল নামক স্থানে গত প্রায় ২ মাস আগে একটি নতুন সেতু নির্মাণ করা হয়। এখানে সেতু নির্মিত হওয়ায় হামিদপুর ও প্রভাকরপুরসহ অত্র গ্রাম এলাকার জনগণের দীর্ঘদিনের ভোগান্তি লাঘব হয়। তবে মাত্র দুই মাসের মাথায় সেতু ভেঙে পানির নিচে তলিয়ে গিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে আবারো দুর্ভোগে পড়েছেন স্থানীয় জনতা।
জানা যায়, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অধীনে ৩৮ লক্ষ টাকা ব্যয়ে মাসুক ট্রেডার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান প্রায় ২ মাস আগে ৫০ ফুট দৈর্ঘ্যরে এ সেতুটি নির্মাণ করে। নির্মাণের পর সেতুটির উদ্বোধন এখনো করা হয়নি। এর আগেই গত শুক্রবার রাতে হঠাৎ করে তা ভেঙে পড়ে।
মঙ্গলবার সরেজমিনে দেখা যায়, হামিদপুর-প্রভাকরপুর রাঙা খালের উপর নবনির্মিত সেতুটি ভেঙে প্রায় ৯০ ভাগ অংশ পানির নিচে তলিয়ে গেছে। যে কারণে স্থানীয় জনগণের যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এ সময় উপস্থিত ভুক্তভোগী জনতাদের মধ্যে অনেকে ক্ষোভ প্রকাশ করে বলেন, সেতুটি নির্মাণে অনেক অনিয়ম হওয়ায় পানির ¯্রােতে ভেঙে গেছে। তারা আরো বলেন, এখানে ব্রিজ হওয়ায় আমরা অনেক আনন্দিত হয়েছিলাম। তবে ব্রিজটি ভেঙে যাওয়ায় আবারো ভোগান্তিতে পড়েছি।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শহিদুজ্জামান জানান, প্রাকৃতিক দুর্যোগের মাত্রা বেড়ে যাওয়ায় ও নদীতে অতিরিক্ত পানির চাপে নিচের মাটি সরে গিয়ে ব্রিজটি দেবে গেছে। তবে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এক প্রশ্নে জবাবে তিনি জানান, ব্রিজটি পুনরায় নির্মাণের ব্যবস্থা করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com