1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জগন্নাথপুরে ফসলহারা হাজারো কৃষককে ত্রাণ সহায়তা দিলেন যুক্তরাজ্য প্রবাসীরা

  • আপডেট সময় বুধবার, ১২ জুলাই, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
হাওরের ফসলডুবিতে ক্ষতিগ্রস্ত হাজারো কৃষককে ত্রাণ দিয়েছেন যুক্তরাজ্যপ্রবাসীরা। মঙ্গলবার দুপুরে যুক্তরাজ্যপ্রবাসীদের পক্ষে জগন্নাথপুরের ফসলহারা এক হাজার কৃষককে চাল, ডাল, তেলসহ খাদ্যসামগ্রী বিতরণ করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক। অনুষ্ঠানের প্রশাসনের কর্মকর্তাবৃন্দসহ স্থানীয় রাজনীতিবিদগণ উপস্থিত ছিলেন। জগন্নাথপুর উপজেলার ৯টি ইউনিয়নের সহ¯্রাধিক মানুষের মধ্যে প্রত্যেককে ১০ কেজি চাল, ১ কেজি তেল ও ১ কেজি ডাল প্রদান করা হয়েছে।
জগন্নাথপুর পৌর শহরের আবদুস সামাদ আজাদ অডিটরিয়ামে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেনের সভাপতিত্বে ও যুক্তরাজ্য আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক কবি মাসুক ইবনে আনিসের সঞ্চালনায় অনুষ্ঠিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের ডিআইজি মোহাম্মদ কামরুল হাসান বিপিএম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলার পুলিশ সুপার বরকতুল্লাহ খান, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজিদুর রহমান ফারুক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজুু, জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম বিল্লাহ, জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরী, লন্ডনের সেন্ট্রালবনস আওয়ামী লীগের সভাপতি জিল্লুর রশীদ লীল, লন্ডন আওয়ামী লীগ নেতা আশিকুল ইসলাম আশিক, যুক্তরাজ্য ছাত্রলীগের সহ-সভাপতি সারওয়ার কবির প্রমুখ।
বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের প্রারম্ভিক প্রস্তুতি থেকে আমাদের প্রতিটি আন্দোলন সংগ্রাম ও দুর্যোগে প্রবাসীরা এগিয়ে ছিলেন। দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে যেমন তাদের ভূমিকা রয়েছে তেমনি অগ্রগতি ও সমৃদ্ধি অর্জনেও তাদের ভূমিকা অতুলনীয়। প্রবাসীরা মাথার ঘাম পায়ে ফেলে যে টাকা উপার্জন করেন সেই অর্থ আমাদের অর্থনীতির চাকাকে গতিশীল রাখছে। প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত জগন্নাথপুরবাসী পাশে এসে দাঁড়ানোর জন্য প্রবাসীদের ভূয়সী প্রশংসা করে বক্তারা বলেন, আজ ফসলহারা কৃষকদের ত্রাণ দেওয়া সম্ভব হয়েছে সাজিদুর রহমান ফারুকের কারণে। দূর প্রবাসে থেকেও ফসলহারা কৃষকের দুর্দশা তিনি সহ্য করতে পারেননি। তাই তাদের কাছে ছুটে এসেছেন। যা অনুকরণীয় দৃষ্টান্ত হিসেবে থাকবে। বক্তারা সম্ভব হলে সুনামগঞ্জের প্রতিটি উপজেলায় ত্রাণ সহায়তা প্রদানের জন্য যুক্তরাজ্যপ্রবাসীসহ সকল প্রবাসীদের প্রতি অনুরোধ জানান।
সৈয়দ সাজিদুর রহমান ফারুক তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এলাকাবাসীর পাশে এসে দাঁড়িয়েছি। ছাত্রজীবন থেকেই মানুষের কল্যাণে মুজিব আদর্শের সৈনিক হিসেবে কাজ করে যাচ্ছি। এলাকার মানুষ দুর্ভোগ পোহাবে আর আমরা প্রবাসে থেকে তা দেখব তা হতে পারে না। মাটির প্রতি আমার ঋণ অনেক। এখানে জন্মগ্রহণ করেছিলাম বলেই আজ যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হতে পেরেছি। এলাকার প্রবাসীরা আমার আহ্বানে সাড়া দিয়ে যে ত্রাণ সহায়তা দিয়েছেন সেটাই আপনাদের হাতে তুলে দিতে এসেছি। এটা খুবই সামান্য হলেও এখানে রয়েছে প্রবাসীদের শ্রম, ঘাম ও শ্রদ্ধার্ঘ্য। এ ধরনের সহায়তা আগামীতেও অব্যাহত থাকবে বলে তিনি ঘোষণা দেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেট রেঞ্জের ডিআইজি ফসলহারা কৃষকদের উদ্দেশে বলেন, হাওরের এই দুঃসময়ে প্রবাসীদের অনুদান কাজে লাগবে। নিয়মিত প্রবাসীদেরকে দেশের হতদরিদ্র মানুষের কল্যাণে কাজ করে যাওয়ার অনুরোধ জানান তিনি। তিনি বলেন, আমি আগামী সপ্তাহে লন্ডন সফরে যাব। এই ত্রাণ বিতরণের কথা তাদের কাছে বলব। আরো ত্রাণ যাতে তারা হাওরের ফসলহারা কৃষকদের মধ্যে পৌঁছে দেন এ বিষয়ে অনুরোধ জানাব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com