1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

হাওরের জলমহালগুলো উন্মুক্ত করার দাবি

  • আপডেট সময় সোমবার, ১০ জুলাই, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
পাউবো’র বাঁধ ভেঙে ফসলহানিতে ক্ষতিগ্রস্ত কৃষকদের বাঁচার তাগিদে হাওরের জলাশয় উন্মুক্ত করার দাবি জানিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, সুনামগঞ্জ জেলা শাখার আয়োজনে গতকাল রোববার দুপুরে শহরের মল্লিকপুরস্থ আব্দুজ জহুর সেতু এলাকায় ‘বাঁচার উপায় নাই, মাছ ধরেই বাঁচতে চাই’ এই স্লোগানকে সামনে রেখে এই কর্মসূচি পালিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন, হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের যুগ্ম আহ্বায়ক ও কমিউনিস্ট পার্টির সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি চিত্তরঞ্জন তালুকদার, সাধারণ সম্পাদক অ্যাড. এনাম আহমদ, কৃষক এরশাদ মিয়া, জেলে গফুর মিয়া প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, বাঁধ ভেঙে ফসলহানিতে সুনামগঞ্জ জেলার কৃষকরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। পরবর্তীতে কৃষকের ত্রাণ নিয়ে নানা অনিয়ম-দুর্নীতি হয়েছে। সরকারি ত্রাণ সহায়তা থেকে অনেক প্রকৃত ক্ষতিগ্রস্ত কৃষক বঞ্চিত হয়েছে। ওইসব ইউপি চেয়ারম্যান-মেম্বারদের বিরুদ্ধে একাধিক অভিযোগ দেয়া হলেও অভিযোগগুলো আমলে নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
বক্তারা আরো বলেন, হাওরে হাহাকার থামছে না। জলমহালগুলোতে মাছ ধরতে নিষেধ করছে ইজারাদাররা। তাদের নির্ধারিত সীমানার বাইরেও এলাকার জেলে সম্প্রদায়ের লোকসহ সাধারণ মানুষকে মাছ ধরা থেকে বিরত রাখছে। তাই হাওরপাড়ের কৃষকের একমাত্র বাঁচার উপায় রয়েছে মাছ ধরার মাধ্যমে। হাওরের জলমহালগুলো ইজারা না দিয়ে উন্মুক্ত করে দিলে ক্ষতিগ্রস্ত কৃষক-জেলেরা বাঁচার উপায় খুঁজে পাবে। এজন্য জলমহালগুলোর ইজারা বাতিল করে উন্মুক্ত করে দেওয়ার দাবি জানানো হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com