1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জেলা বিএনপি : চেয়ারপার্সনের হাতে খসড়া কমিটি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৮ মে, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
নতুন কমিটির জন্য তোড়জোড়ের মধ্যেই জেলা বিএনপি’র আহ্বায়ক নাছির উদ্দিন চৌধুরী দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন। গত মঙ্গলবার তিনি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে সাক্ষাৎ করে জেলা বিএনপি’র সার্বিক কার্যক্রম তোলে ধরেন। এদিকে নতুন কমিটিকে কেন্দ্র করে সুনামগঞ্জ-৫ আসনের সাবেক এমপি ও কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন ও নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান চৌধুরী মুখোমুখি অবস্থান নিয়েছেন। দলীয় সূত্র জানিয়েছে, জেলা বিএনপি’র কমিটি খালেদার জিয়ার হাতে। যেকোন সময় তা অনুমোদন করবেন কেন্দ্রীয় মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর।
বিএনপি সূত্রে জানা যায়, দলকে চাঙ্গা করার জন্য দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নির্দেশ অনুযায়ী রমজানের আগেই দেশের বিভিন্ন জেলায় কমিটি গঠন করার হচ্ছে। এর অংশ হিসেবে মেয়াদ উত্তীর্ণ সুনামগঞ্জ জেলা বিএনপি’র নতুন কমিটি গঠনের বিষয়টি প্রক্রিয়াধীন আছে। ইতোমধ্যেই তিনটি প্যানেল কেন্দ্রে জমা হয়েছে। এছাড়া বেশ কয়েকজন প্রভাবশালী নেতা ব্যক্তিগতভাবে কেন্দ্রে দেনদরবার করছেন শীর্ষ পদে আসার জন্য।
নতুন কমিটির জন্য তোড়জোড়ের মধ্যেই জেলা বিএনপি’র আহ্বায়ক নাছির উদ্দিন চৌধুরী দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন। মঙ্গলবার তিনি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে সাক্ষাৎ করে জেলা বিএনপি’র সার্বিক কার্যক্রম তোলে ধরেন। নাছির উদ্দিন চৌধুরী ছাড়াও দলীয় বেশ কয়েকজন নেতা চেয়ারপার্সনের সঙ্গে সাক্ষাতের চেষ্টা করছেন। গতকাল বুধবার সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মো. শাহজাহান ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হোসেন জীবন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করে সুনামগঞ্জ জেলা বিএনপি’র অবস্থান ও নেতাদের বৃত্তান্ত তোলে ধরেন। এসময় কমিটির বিষয়েও আলাপ হয় বলে জানা গেছে।
এদিকে নতুন কমিটিকে কেন্দ্র করে সুনামগঞ্জ-৫ আসনের সাবেক এমপি কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন ও নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান চৌধুরী মুখোমুখি অবস্থান নিয়েছেন। কলিম উদ্দিন মিলন চাচ্ছেন তিনি জেলা বিএনপি’র শীর্ষ পদে আসতে। অন্যদিকে ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান চৌধুরী সাধারণ সম্পাদক পদের শক্তিশালী প্রার্থী। তিনি এই পদটি পেতে মরিয়া। এই দুই নেতার লড়াই চলছে।
নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপি’র এক নেতা বলেন, ধারণা করা হচ্ছে খসড়া কমিটি দলীয় চেয়ারপার্সনের হাতেই আছে। তাতে যোগ-বিয়োগ করে যেকোন সময় তা অনুমোদন করবেন কেন্দ্রীয় মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর।
জেলা বিএনপি’র আহ্বায়ক নাছির উদ্দিন চৌধুরী বলেন, দলীয় চেয়ারপার্সনের খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছি। শীঘ্রই কমিটি হওয়ার কথা রয়েছে। তিনি জানেন কে আসছেন নেতৃত্বে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com