1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ফেসবুকে উস্কানিমূলক স্ট্যাটাস : ছাতকে দু’পক্ষের সংঘর্ষে আহত শতাধিক

  • আপডেট সময় শনিবার, ১৫ এপ্রিল, ২০১৭

ছাতক প্রতিনিধি ::
ছাতকের দক্ষিণ খুরমা ইউনিয়নের চেচান গ্রামে বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচনকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে মহিলা ও শিশুসহ আহত হয়েছেন শতাধিক লোক। গুরুতর আহত অন্তত ২৫জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গতকাল শনিবার সকালে সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কের চেচান ব্রিজ এলাকায় চেচান গ্রামের তালুকদার ও খৈয়া গোষ্ঠী পক্ষদ্বয়ের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। প্রায় দেড় ঘণ্টাব্যাপী সংঘর্ষ চলাকালে সিলেট-সুনামগঞ্জ সড়কের উভয় পাশে যাত্রী ও মালবাহী গাড়ী আটকা পড়ে সৃষ্টি হয় দীর্ঘ যানজট।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, চেচান গ্রামের তালুকদার ও খৈয়ার উল্লাহ ওরফে খৈয়া গোষ্ঠীর মধ্যে আধিপত্য নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। বৃহস্পতিবার সিপিবি উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটি নির্বাচনে তালুকদার গোষ্ঠী পক্ষের প্যানেল বিজয়ী হয়। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে দু’দিন ধরে উত্তেজনা বিরাজ করছিল। নির্বাচনে জয়-পরাজয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পক্ষে-বিপক্ষে উস্কানিমূলক স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে শনিবার সকালে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে দুটি প্রাইভেট কার ও একটি দোকান কোঠা ভাংচুর করা হয়েছে বলে জানা গেছে। সংঘর্ষে উভয়পক্ষের শতাধিক লোক আহত হয়।
ছাতক থানা, জাউয়া ফাঁড়ি ও সুনামগঞ্জ থেকে অতিরিক্ত পুলিশ এসে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
সংঘর্ষে গুরুতর আহত দিলোয়ার হোসেন (১৭), গিয়াস উদ্দিন (৪০), আবুল বশর (৩২), আব্দুল আওয়াল (৫০), আব্দুল হাফিজ (৪৫), রাজন মিয়া (৫০), সামছুদ্দিন (২৫), শিপু (২২), শাহিন মিয়া তালুকদার (৩৫), শফিক মিয়া (৫০), আজিজুল হক (৪০), কিরণ মিয়া (৪৫), মামুন (২৬), শিহাব (২৫)সহ অন্তত ২৫জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মাহবুব (১৪), আওয়াল (৪০), রুবেল(২২), সুজেল (১৯), ইলিয়াছ (৪০), জ্যোৎ¯œা বেগম (২২), মারজান বেগম (১৬), আকলিমা (১৮), রেবিনা বেগম (২৫), শাহ আলম (২৮), রেজাউল (২২), হিজ্জুল (২২), আব্দাল (২৪), নাজমুল (১৮), লায়লা বেগম (৪০), আতিক (২৫), সুজেল (১২), এমাদ (২৪), আওয়াল (৪০), রুবেল (২২), রজব উদ্দিন (৩৫)সহ অন্যান্য আহতদের স্থানীয় কৈতক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ছাতক থানার ওসি আতিকুর রহমান জানান, পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। ফের সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com