1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জামালগঞ্জের দুই ইউপিতে ভোট আজ

  • আপডেট সময় শনিবার, ১৫ এপ্রিল, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
জামালগঞ্জের দুই ইউনিয়ন জামালগঞ্জ সদর ও জামালগঞ্জ উত্তর ইউনিয়নে আজ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলবে।
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ইউপিতে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ শেষ করতে সব ধরনের প্রস্তুতি স¤পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। ইতোমধ্যে সংশ্লিষ্ট এলাকায় ব্যালট পেপারসহ নির্বাচনী অন্যান্য সামগ্রী পাঠানো হয়েছে। ভোটকেন্দ্রের নিরাপত্তায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সদস্য মোতায়েন রয়েছে।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ভোটার তালিকা অনুযায়ী ২নং জামালগঞ্জ সদর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৮৭১৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৯৩০৫ ও মহিলা ভোটার সংখ্যা ৯৪১৪ জন। নবগঠিত ৬ নং জামালগঞ্জ উত্তর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৪৭৮৬ জন। এর মধ্যে পুরুষ সংখ্যা ৭৪৯১ ও মহিলা ভোটার সংখ্যা ৭২৯৫ জন। জামালগঞ্জ সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ১২ জন এবং জামালগঞ্জ উত্তর ইউনিয়নে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
অন্যদিকে, জামালগঞ্জের দুই ইউনিয়ন পরিষদে নির্বাচনে ২০টি ভোট কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে ১৩টি। জামালগঞ্জ সদর ইউনিয়নে ৯টি ভোট কেন্দ্রের মধ্যে ভাটি লালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, লক্ষ্মীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নয়াহালট সরকারি প্রাথমিক বিদ্যালয়কে অধিক ঝুঁকিপূর্ণ। কাশীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গজারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ বলে উল্লেখ করা হয়। জামালগঞ্জ উত্তর ইউনিয়নের ১১টি ভোট কেন্দ্রের মধ্যে কালীপুর নেছারিয়া দাখিল মাদ্রাসা, লম্বাবাক সরকারি প্রাথমিক বিদ্যালয়, ধানুয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উত্তর কামলাবাজ সরকারি প্রাথমিক বিদ্যালয়কে অধিক ঝুঁকিপূর্ণ। কামিনীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্ব লম্বাবাক সরকারি প্রাথমিক বিদ্যালয়, রুস্তম আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কালিবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করা হয়েছে।
এই দুই ইউনিয়নে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন পরিচালনায় বিশেষ নিরাপত্তায় আইন শৃঙ্খলা রক্ষাবাহিনী র‌্যাব, বিজিবি, স্ট্রাইকিং ফোর্স, মোবাইল টিম থাকবে। এছাড়াও প্রত্যেক কেন্দ্রের আইন-শৃঙ্খলা রক্ষায় ১৪ জন করে আনসার-ভিডিপি সদস্য দায়িত্ব পালন করবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
অন্যদিকে, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা আসনে উপ-নির্বাচনের সকল প্রস্তুতি স¤পন্ন হয়েছে। আজ রোববার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ৩টি কেন্দ্রে ভোটগ্রহণের যাবতীয় সরঞ্জামাদি নিয়ে পৌঁছেছেন দায়িত্বপ্রাপ্তরা। এ নির্বাচনকে ঘিরে পশ্চিম পাগলা ইউনিয়ন জুড়েই নিরাপত্তা জোরদার করা হয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে স¤পন্ন করতে ১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছেন। এদিকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে সাদা পোশাকে কয়েকটি স্তরের প্রশাসনিক নজরদারি অব্যাহত রয়েছে। ১টি মোবাইল টিম, প্রত্যেক ভোট কেন্দ্রে পুলিশ-আনসারসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নির্বাচনের জন্য মোতায়েন করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। এ নির্বাচনে মোট ৫ হাজার ৫৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোটারদের জন্য ৩টি ভোট কেন্দ্রের জন্য ১৪টি বুথে ভোট গ্রহণের জন্য ইতোমধ্যে ৩ জন প্রিজাইডিং অফিসার, ১৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ২৮ জন পুলিং অফিসার নিয়োগ করা হয়েছে। তারা ভোট গ্রহণের যাবতীয় উপকরণাদিসহ দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রে পৌঁছে গেছেন। এ নির্বাচনে গত নির্বাচনে পরাজিত লাকি বেগম (তালগাছ) ও চম্পা দেবনাথ (পদ্মফুল) সহ প্রার্থীতায় নতুন করে নাম লেখিয়েছেন আরো দুজন। তারা হলেন ইউনিয়ন পরিষদের সদ্য প্রয়াত মহিলা সদস্য হাসি রানী দে (মায়ার মা)’র মেয়ে মায়া রানী দাশ (হেলিকপ্টার প্রতীক) ও সাবেক সদস্য রহিমুন নেছা (মাইক)সহ মোট ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উল্লেখ্য, গত বছরের ২২ ডিসেম্বর রাতে হাসি রানী দে (মায়ার মা) আকস্মিক মৃত্যুবরণ করলে এ আসনটি শূন্য হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com