1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:১০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দুর্নীতিবাজ পাউবো কর্মকর্তা ও ঠিকাদারদের বিচারের আওতায় আনার আহ্বান

  • আপডেট সময় শনিবার, ৮ এপ্রিল, ২০১৭

বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি, তাহিরপুর উপজেলা শাখার উদ্যোগে কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে তাহিরপুর বাজারে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি নুরুজ্জামান।
প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শাহজাহান কবির।
তিনি তার বক্তব্যে বলেন, তাহিরপুরসহ হাওর অঞ্চলের বৃহত্তর সিলেট, কিশোরগঞ্জ, নেত্রকোণা, বি.বাড়িয়া জেলার ৩২টি উপজেলার বোরো ফসল পাহাড়ি ঢলে তলিয়ে যাওয়ায় কৃষক জনগণ দিশেহারা। এই সমস্যা প্রায় প্রতিবছর ঘটে চলেছে। এর অন্যতম কারণ নদ-নদী ভরাট, পাউবো’র বেড়ি বাঁধ নির্মাণে দুর্নীতি।
তিনি আরো বলেন, চলতি বছর ব্যাপকভাবে ফসলহানি ঘটায় হাওর অঞ্চলের কৃষক জনগণকে রক্ষার জন্য জরুরি ভিত্তিতে সমগ্র হাওর অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণা করে পর্যাপ্ত ত্রাণের ব্যবস্থা গ্রহণ করতে হবে। এছাড়া বছরব্যাপী জনগণের জন্য স্বল্প মূল্যে চাল সরবরাহ করার ব্যবস্থা গ্রহণ এবং সকল ধরনের কৃষি ঋণ মওকুফ, এনজিও ঋণের কিস্তি বন্ধের ব্যবস্থা গ্রহণ করতে হবে। হাওর অঞ্চলের অকাল বন্যায় ফসলহানির সমস্যা সমাধানের জন্য নদ-নদী খননের কর্মসূচি গ্রণন করতে হবে। চলতি বছরের ফসলহানির প্রেক্ষিতে দুর্নীতিবাজ পাউবো’র কর্মকর্তা ও ঠিকাদারদের বিচারের আওতায় আনতে হবে। এ ব্যাপারে তিনি কৃষক-জনগণকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।
কর্মীসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আকিকুর রেজা, দিজেন্দ্র পুরকায়স্থ, আব্দুল আলী, আব্দুল ওদুদ প্রমুখ।
উল্লেখ্য, আগামী ১১ এপ্রিল মঙ্গলবার সকালে বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির উদ্যোগে উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা করা হয় এবং ধারাবাহিকভাবে মাসব্যাপী মিছিল, মিটিং, সভা-সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com