1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আগামী বছর অবসরে যাচ্ছেন মুহিত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০১৭

সুনামকণ্ঠ ডেস্ক ::
‘আই উইল রিটায়ার ইন টু থাউজ্যান্ড এইটটিন। আই থিংক ইট উইল বি গুড টাইম। দ্যাট টাইম আই উইল বি এইটি ফাইভ। হা হা হা…’ এভাবেই মন্ত্রিত্ব ছেড়ে নিজের অবসরে যাওয়ার কথা জানালেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।
বুধবার সচিবালয়ে এক বৈঠক শেষে এসব কথা বলেন মন্ত্রী। অনুষ্ঠানে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের তহবিলের উদ্বৃত্ত ১০০ কোটি টাকা সরকারি কোষাগারে তুলে দেয় বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ। এটি গ্রহণ করেন অর্থমন্ত্রী।
এ সময় বাংলাদেশের অর্থনীতি ও রাজনীতির বিভিন্ন দিক নিয়েও কথা বলেন অর্থমন্ত্রী। তিনি বলেন, আমাদের প্রবৃদ্ধিতে তেমন আপ-ডাউন নেই। ভারতে প্রায় আপ-ডাউন হয়। আমাদের প্রবৃদ্ধির লক্ষ্য ৭.২। আশা করি আমরা সেটা অচিরেই অর্জন করতে পারবো।
বাংলাদেশ হরতালের মত ধ্বংসাত্মক কর্মসূচি থেকে বের হয়ে এসেছে মন্তব্য করে অর্থমন্ত্রী বলেন, এই দেশে হরতাল আর কেউ ডাকবে না। ২০১৬ সাল অনেক ভাল কেটেছে। দেশের রাজনৈতিক অবস্থা স্থিতিশীল ছিল। ব্যবসা-বাণিজ্য ভাল হয়েছে।
অর্থমন্ত্রী বলেন, আমাদের অর্থনীতি এখন যে দিকে যাচ্ছে তাতে প্রবৃদ্ধি বাড়বেই। মানুষের আয়-ইনকাম বাড়ছে। সেকারণেই দ্যাট হ্যাজ বিন টোটাললি এক্সসটেড। আমরা ইতোমধ্যেই মধ্যম আয়ের দেশ হয়ে গেছি। ২০২৪ সালে মধ্যম আয়ের দেশের সিল লাগবে। এটা আনুষ্ঠানিকতা।
৮৪ বছরের মুহিত এরই মধ্যে ঘোষণা করেছেন তিনি আগামী সংসদ নির্বাচনে অংশ নেবেন না। শেষ বয়সে এসে ১৮ ঘণ্টা কাজ করতে হয় বলেও জানিয়েছেন তিনি।
গত আট বছর ধরে অর্থমন্ত্রীর দায়িত্ব পালনকালে মুহিতের বিরুদ্ধে বলার মত কোনো অভিযোগই উঠেনি। নানা সময় তিনি সোজাসাপ্টা বক্তব্য দিয়ে দলের নেতাদের বিরাগভাজনও হয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com