1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ধর্মপাশায় তলিয়ে গেছে ৬৮ হাওরের ২৩ হাজার হেক্টর জমি

  • আপডেট সময় বুধবার, ৫ এপ্রিল, ২০১৭

ধর্মপাশা প্রতিনিধি ::
কয়েকদিন ধরে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও ভারি বৃষ্টিপাতের ফলে ধর্মপাশা উপজেলায় আরো ৩টি ফসলরক্ষা বাঁধ ভেঙে গেছে। এই পর্যন্ত এখানকার ৮২টি হাওরের মধ্যে ৬৮টি হাওরের ২৩ হাজার হেক্টর বোরো জমির ফসল পানিতে তলিয়ে গেছে। বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে এই তথ্য জানিয়েছে উপজেলা কৃষি বিভাগ।
উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ১০টি ইউনিয়নে ৩১হাজার হেক্টর বোরো জমিতে চলতি বোরো মৌসুমে বোরো ধানের আবাদ করা হয়। গত মঙ্গলবার গভীর রাতে উপজেলার ধানকুনিয়া, জয়ধনা ও গতকাল বুধবার বিকেল ৪টার দিকে কাইলানি হাওরের ফসলরক্ষা বাঁধটি ভেঙে গিয়ে হাওরে পানি ঢুকে পড়ে। এতে করে এই পর্যন্ত ৬৮টি হাওরের ২৩হাজার হেক্টর বোরো জমির ফসল পানিতে তলিয়ে যায়।
উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলমগীর কবীর বলেন, এই উপজেলাটি হাওরবেষ্টিত। এখানকার কৃষকেরা সারা বছরের এই একটি মাত্র বোরো ফসলের ওপর নির্ভরশীল। তাই ক্ষতিগ্রস্ত কৃষকদের সরকারি সহায়তা প্রদানসহ এই উপজেলাকে দ্রুত দুর্গত ঘোষণা করার দাবি জানান তিনি।
উপজেলা কৃষি কর্মকর্তা শোয়েব আহমেদ বলেন, ক্ষয়ক্ষতির পরিমাণ সঠিকভাবেই নিরূপণ করা হচ্ছে। যেভাবে পানি বাড়ছে এর ধারাবাহিকতা অব্যাহত থাকলে হাওরের বোরো ফসলের শেষ রক্ষা হবে বলে মনে হচ্ছে না। ক্ষয়ক্ষতির পরিমাণ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com