1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জামালগঞ্জ উপজেলা পরিষদ ঘেরাও : পাউবো, ঠিকাদার, পিআইসি’র বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের দাবি

  • আপডেট সময় বুধবার, ৫ এপ্রিল, ২০১৭

জামালগঞ্জ প্রতিনিধি ::
হালির হাওরের বাঁধ ভেঙে ফসল ডুবিতে জামালগঞ্জে বিক্ষোভ করেছেন কৃষক-জনতা। বুধবার দুপুরে হালির হাওরপাড়ের হাজারো কৃষক পাউবো, পিআইসি ও সিন্ডিকেট ঠিকাদারদের শাস্তির দাবিতে মিছিল করেন। পরে তারা প্রায় ঘণ্টাব্যাপী উপজেলা পরিষদ চত্বর ঘেরাও করে রাখেন। এ সময়
বিক্ষুব্ধ কৃষক-জনতাকে সান্ত¦না দিতে আসেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মনিরুল হাসান। কৃষক-জনতা তার কাছে কয়েক দফা দাবি তুলে ধরেন। দাবিগুলোর মধ্যে রয়েছে, জামালগঞ্জ উপজেলাকে দুর্গত এলাকা ঘোষণা করা, দুর্নীতিবাজ পানি উন্নয়ন বোর্ডের প্রতিনিধিদের সহায়তায় সংশ্লিষ্ট ঠিকাদার ও পিআইসিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা, কৃষকদের কাছে সরকারি-বেসরকারি ও এনজিও সংস্থার নিকট হতে ঋণসহ সকল ঋণের সুদ মওকুফ করা, ব্যবসায়ীদের সিন্ডিকেট ভেঙে বাজার মূল্য স্থিতিশীল রাখা, ক্ষতিগ্রস্ত সকল ওয়ার্ডে রেশনিং ব্যবস্থা চালু করা এবং ১০ টাকা কেজি মূল্যে চাল বিতরণ করা।
ঘেরাও কর্মসূচিতে সমবেত কৃষকদের উদ্দেশে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইউসুফ আল আজাদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রশীদ আহমদ, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক এম নবী হোসেন, মোবারক আলী, কামিনীপুরের কৃষক জাকির হোসেন প্রমুখ।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মনিরুল হাসান কৃষকদের সকল দাবির সাথে একাত্মতা পোষণ করে বলেন, পাউবোসহ পিআইসিদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে। অচিরেই ক্ষতিগ্রস্ত কৃষক পরিবারের মধ্যে যাতে কম মূল্যে চাল বিতরণ করার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে। বাজারের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।
অন্যদিকে, উপজেলা প্রশাসনের পক্ষে সহকারি কমিশনার (ভূমি) মনিরুল হাসান বুধবার বিকেলে সার্বিক পরিস্থিতি বিষয়ে ব্যবসায়ী, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের ব্যক্তিদের নিয়ে বৈঠক করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com