1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ধর্মপাশায় তলিয়ে গেছে আরো ৪৪১৫ হেক্টর জমি

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০১৭

ধর্মপাশা প্রতিনিধি ::
কয়েক দিনের ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ধর্মপাশায় আজরাখালি ফসল রক্ষা বাঁধ ভেঙে সোনামড়ল হাওরসহ মঙ্গলবার বিকেল চারটা পর্যন্ত ৫৯ হাওরের ১৯ হাজার ৬০০ হেক্টর জমির বোরো ফসল পানিতে তলিয়ে গেছে। একের পর এক ফসল ডুবির ঘটনায় হাওর পাড়ের কৃষকদের মাঝে চলছে নীরব কান্না।
জানা যায়, গত শুক্রবার থেকে মঙ্গলবার বিকেল চারটা পর্যন্ত এ উপজেলার ছোট বড় ৮২টি হাওরের মধ্যে ৫৯টি হাওরের বাঁধ ভেঙে বোরো জমির ফসল পানিতে তলিয়ে যায়। মঙ্গলবার বিকেল চারটা পর্যন্ত ১৯ হাজার ৬০০ হেক্টর জমির ফসল তলিয়ে গেছে।
স্থানীয় কয়েকজন কৃষক জানান, পাউবো ও পিআইসির গাফিলতির কারণে আমাদের সোনামড়ল হাওরের আজরাখালি বাঁধটি ভেঙে গেছে। আমরা এদের বিচার চাই।
সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের সুখাইড় গ্রামের কৃষক পিযুষ কান্তি দাস বলেন, সোনামড়ল হাওরে আমার ৩৬ কেয়ার জমিতে ফসল চাষ করেছিলাম। সে জমিও সোমবার রাতে তলিয়ে গেছে। এখন একটা বছর যে কিভাবে চলব বুঝতে পারছিনা।
উপজেলা কৃষি কর্মকর্তা শোয়েব আহমদ বলেন, অতিবৃষ্টির কারণে নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ায় ফসল রক্ষা বাঁধ ভেঙে ৮২টি হাওরের মধ্যে ৫৯টি হাওরের ফসল ইতোমধ্যে তলিয়ে গেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন খন্দকার বলেন, আমি উপজেলা চেয়ারম্যান সাহেবকে নিয়ে হাওর পরিদর্শনে আছি। বাকি বাঁধগুলো যাতে রক্ষা করা যায় সে বিষয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব রকম চেষ্টা অব্যাহত আছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com