1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ-২ আসন : জয়া সেনসহ পাঁচ জনের মনোনয়নপত্র দাখিল

  • আপডেট সময় শুক্রবার, ৩ মার্চ, ২০১৭

মাহমুদুর রহমান তারেক / সামছুল ইসলাম সরদার ::
সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের উপ-নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানের শেষদিনে আ.লীগের প্রার্থীসহ ৫জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার বেলা ২টায় দিরাই উপজেলা নির্বাচনী কর্মকর্তার কার্যালয়ে আ.লীগের প্রার্থী প্রয়াত সাংসদ সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী জয়া সেনগুপ্তা মনোনয়নপত্র জমা দেন।
এ সময় মুহিবুর রহমান মানিক এমপি, হবিগঞ্জ জেলা আ.লীগের সাধারণ সম্পাদক মজিদ খান এমপি, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন, কেন্দ্রীয় কৃষকলীগ নেত্রী অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার, সিলেট মহানগর আ.লীগ নেতা অ্যাড. শামছুল ইসলাম, দিরাই উপজেলা আ.লীগ সভাপতি আছাব উদ্দিন সরদার, সাধারণ স¤পাদক প্রদীপ রায়, উপজেলা পরিষদ চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, পৌর মেয়র মোশারফ মিয়া, সাবেক পৌর মেয়র আজিজুর রহমান বুলবুল উপস্থিত ছিলেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দিরাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সোহেল আহমদ ছইল মিয়া, আওয়ামী লীগ নেতা সিরাজ-উদ-দৌলা, সুরঞ্জিত সেনগুপ্তের একমাত্র পুত্র সৌমেন সেনগুপ্ত প্রমুখ।
৯জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেও জয়া সেনগুপ্তা ছাড়াও জাসদের (শরীফ নুরুল আম্বিয়া ও নাজমুল হক প্রধান) প্রার্থী সালেহীন চৌধুরী শুভ, জাসদ (ইনু) আমিনুল ইসলাম, জাপা (এরশাদ) জাহের আলী ও স্বতন্ত্র প্রার্থী ছায়েদ আলী মাহবুব হোসেন মনোনয়নপত্র জমা দেন। এই চারজন জেলা নির্বাচনী কর্মকর্তার কার্যালয়ে মনোনয়পত্র জমা দেন।
নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র জমা দিয়ে জয়া সেনগুপ্তা দিরাই উপজেলা আ.লীগের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এসময় তিনি বলেন, আ.লীগ সভানেত্রী শেখ হাসিনা আমাকে যে সম্মান দেখিয়েছেন আমি একান্তভাবে চেষ্টা করবো তাদের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করতে। আমি এখানে আসার উদ্দেশ্য আমার স্বামীর অসম্পন্ন কাজ সম্পন্ন করা। আমি নিরন্তর চেষ্টা করবো সবাইকে নিয়ে সেই কাজ সম্পন্ন করার জন্য। বিজয়ের ব্যাপারে আমি আশাবাদী। কারণ সর্বস্তরের নেতাকর্মী আমার স্বামীর প্রতি যে শ্রদ্ধা দেখিয়েছেন, তার প্রতি সেই শ্রদ্ধা দেখিয়েই সেই বিজয় আসবে।
জাসদের (শরীফ নুরুল আম্বিয়া ও নাজমুল হক প্রধান) মনোনীত প্রার্থী সালেহীন চৌধুরী শুভ বলেন, দিরাই-শাল্লা ঐতিহ্যগতভাবেই বাম ঘরানার এলাকা। এই এলাকার জনগণ প্রগতিশীল, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। প্রয়াত জননেতা সুরঞ্জিত সেনগুপ্ত বামধারার নেতা ছিলেন। তার প্রয়াণে নেতৃত্বহীন দিরাই-শাল্লার কৃষক শ্রমিক মৎস্যজীবীদের অধিকার আদায়ের লক্ষ্যেই আমার এ নির্বাচনে অংশগ্রহণ। আশা করি জনগণ তাদের আগামী নেতৃত্ব বেছে নিতে ভুল করবে না।
দিরাই নির্বাচনী কর্মকর্তা ও নির্বাচনের সহকারি রিটানিং অফিসার হাফিজুর রহমান বলেন, ৯জন মনোনয়নপত্র সংগ্রহ করলে ৫জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। আশা করছি সবার অংশগ্রহণে সুন্দর, গ্রহণযোগ্য একটি নির্বাচন অনুষ্ঠিত হবে।
মনোনয়ন যাচাই বাছাই হবে ৫ মার্চ ও মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ১৩মার্চ। ৩০ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
সুনামগঞ্জ-২ আসনে মোট ২ লাখ ৪৬ হাজার ১৩১ জন ভোটার। এর মধ্যে ১ লাখ ২৩ হাজার ৪৯১ জন পুরুষ ও ১ লাখ ২২ হাজার ৬৪০ জন নারী ভোটার রয়েছেন।
উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারি বিশিষ্ট পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেনগুপ্ত মারা গেলে সুনামগঞ্জ-২ আসনটি শূন্য হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com