1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সংসদীয় আসন সুনামগঞ্জ – ২ : কে পাচ্ছেন দলীয় মনোনয়ন?

  • আপডেট সময় রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
সংসদীয় আসন সুনামগঞ্জ ২-এ কে পাচ্ছেন দলীয় মনোনয়ন এ নিয়ে তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে চলছে নানা হিসাব-নিকাশ। তবে সবদিক বিবেচনায় তৃণমূলের আ.লীগ নেতাকর্মীদের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছেন প্রয়াত জননেতা সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মীণি ড. জয়া সেনগুপ্ত। সবার প্রত্যাশা তিনি পাবেন আ.লীগের দলীয় মনোনয়ন। তবে অন্য মনোনয়নপ্রত্যাশীরাও হাল ছাড়ছেন না। সবাই কেন্দ্রে জোর লবিং অব্যাহত রেখেছেন বলে জানাগেছে।
এদিকে সুনামগঞ্জ ২ আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী কে হচ্ছেন- নিয়ে সব জল্পনা-কল্পনার অবসান ঘটবে আজ রোববার আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভায়। শনিবার দলের দফতর স¤পাদক আব্দুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রোববার রাত ৮টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে আওয়ামী লীগ সভাপতি এবং সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করবেন। সুনামগঞ্জ-২ আসনের উপ-নির্বাচনে দলের মনোনয়ন চূড়ান্ত হবে এ বৈঠকেই।
এর আগে, আওয়ামী লীগ থেকে এই নির্বাচনে মনোনয়ন ফরম ছাড়া হয়। শনিবার পর্যন্ত এই আসনে দলীয় মনোনয়ন পেতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন প্রয়াত জননেতা সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী ড. জয়া সেনগুপ্ত, জেলা আ.লীগের সভাপতি মতিউর রহমান, যুক্তরাজ্য শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক শামসুল হক ও সিলেট মহানগর আ.লীগের দফতর সম্পাদক অ্যাড. শামসুল ইসলাম। তারা সবাই দলীয় মনোনয়ন প্রত্যাশী। তবে তৃণমূল আ.লীগ সব সময়ই চেয়ে এই আসনে সুরঞ্জিত সেনগুপ্তের পরিবার থেকে দলীয় প্রার্থী মনোনয়ন দেয়া হোক। এক্ষেত্রে তৃণমূলের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছেন ড. জয়া সেনগুপ্ত। এছাড়া জেলা আ.লীগের সভাপতি মতিউর রহমানও এই আসনে দলীয় সমর্থন পেতে জোর লবিং চালিয়েছেন বলে জানাগেছে। যুক্তরাজ্য শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক শামসুল হক এবং সিলেট মহানগর আ.লীগের দফতর সম্পাদক অ্যাড. শামসুল ইসলামও দলীয় সমর্থনের অপেক্ষায় রয়েছেন। দলীয় নেতাকর্মীদের মধ্যেও এ নিয়ে চলছে নানা হিসাব-নিকাশ। তবে সব জল্পনা-কল্পনার অবসান হবে আজ রোববার আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডে। এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত আজ বৈঠক শেষে জানা যাবে।
প্রসঙ্গত, নির্বাচন কমিশন গত ২০ ফেব্রুয়ারি সুনামগঞ্জ-২ উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন। আগামী ৩০ মার্চ এই নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দলীয় সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে সুনামগঞ্জ-২ আসন শূন্য হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com