1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার আবদ্ধ স্থানে নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

  • আপডেট সময় শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ শহীদ মিনার অন্যত্র সরানোর প্রতিবাদে এবং কেন্দ্রীয় শহীদ মিনারে যথাস্থানে নির্মাণ ও সংস্কারের দাবিতে শহরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে কেন্দ্রীয় শহীদ মিনার রক্ষা কমিটি। শনিবার বিকেল সাড়ে ৪টায় আলফাত স্কয়ারে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে প্রগতিশীল রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের লোকজন উপস্থিত ছিলেন।
সাংবাদিক শামস শামীমের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক ও প্রকাশক বিজন সেন রায়, ডা. মোরশেদ আলম, অ্যাডভোকেট রুহুল তুহিন, উদীচী শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংবাদিক বিন্দু তালুকদার, সাংবাদিক বাবরুল হাসান বাবলু প্রমুখ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা মালেক হুসেন পীর, মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান খান, মুক্তিযোদ্ধা হিরন্ময় কর হিরু, ইয়াকুব বখত বহলুল, প্রভাষক মসিউর রহমান, সাংবাদিক আকরাম উদ্দিন, রিংকু চৌধুরী, প্রসেনিয়াম দলনেতা আবিদ খান হৃদয়, সাংবাদিক আমিনুল ইসলাম, ইয়াকুব শাহরিয়ার প্রমুখ।
বক্তারা বলেন, সুনামগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার মুক্তিযুদ্ধ চলাকালেই সুনামগঞ্জ মুক্তদিবস ৬ ডিসেম্বর নির্মাণ করেন মুক্তিযোদ্ধারা। ডিএসরোডস্থ এই শহীদ মিনারটিই এখন কেন্দ্রীয় শহীদ মিনার নামে পরিচিত। এখানেই আন্দোলন সংগ্রামসহ প্রগতিশীল ও মানবিক সকল কর্মসূচি পালন করেন আপামর মানুষ। কিন্তু দীর্ঘদিন ধরে একটি চক্র এই শহীদ মিনার অন্যত্র সরানোর ষড়যন্ত্র করছে। সম্প্রতি কেন্দ্রীয় শহীদ মিনার নামে জেলা প্রশাসকের কার্যালয়ের ভিতরে জেলা জজ আদালত ভবনের পাশের সংরক্ষিত ও আবদ্ধ একটি স্থানে নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। বক্তারা অভিযোগ করেন, সংরক্ষিত এই স্থানে শহীদ মিনার নির্মিত হলে সাধারণ মানুষ অবাধে কোন কর্মসূচি পালন করতে পারবেনা। তাদের নাগরিক অধিকারে হস্তক্ষেপ করা হবে। অবিলম্বে এই সিদ্ধান্ত থেকে সরে না আসলে কঠোর আন্দোলনের হুমকি দেন বক্তারা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com