1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বিচার প্রক্রিয়া গতিশীল করতে ই-জুডিশিয়ারি প্রকল্প

  • আপডেট সময় রবিবার, ২৯ জানুয়ারী, ২০১৭

সুনামকণ্ঠ ডেস্ক ::
সরকারের নেওয়া ই-জুডিশিয়ারি প্রকল্প বাস্তবায়িত হলে দেশের আদালতের বিচার প্রক্রিয়া আরও সহজ, স্বচ্ছ এবং গতিশীল হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।
রোববার সরকার দলীয় সংসদ সদস্য মো. গোলাম রাব্বানীর এক প্রশ্নের উত্তরে তিনি এ তথ্য জানান।
আইনমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর উদ্যোগে অধস্তন আদালতগুলোর কাজকর্মের গতিশীলতা বৃদ্ধির জন্য সরকার ই-জুডিশিয়ারি নামে একটি প্রকল্প নিয়েছে। এ প্রকল্পটি বাস্তবায়িত হলে দেশের আদালতগুলো ডিজিটালাইজড হবে এবং আধুনিক কম্পিউটারাইজড প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বিচার প্রক্রিয়া আরও সহজ, স্বচ্ছ ও গতিশীল হবে।
স্বতন্ত্র সংসদ সদস্য রুস্তম আলী ফরাজীর এক প্রশ্নের উত্তরে আইনমন্ত্রী বলেন, বর্তমান সরকার মামলা জট কমিয়ে বিচার কাজ ত্বরান্বিত করতে কার্যকর পদক্ষেপ নিয়েছে। এক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য অর্জিত হয়েছে বলেও জানান আইনমন্ত্রী।
তিনি বলেন, পুরাতন মামলাগুলি অগ্রাধিকার ভিত্তিতে নি®পত্তির লক্ষ্যে প্রত্যেক আদালতে সাক্ষীর সমন জারি নিশ্চিত পূর্বক সাক্ষীদের হাজির করে দ্রুততম সময়ে সাক্ষ্যগ্রহণ করার উদ্যোগ নেওয়া হয়েছে। এ লক্ষ্যে সলিসিটরের নেতৃত্বে মনিটরিং সেল কাজ করছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com