1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

পর্যটকদের জন্য টাঙ্গুয়ার হাওরে ‘বুনো ক্যাম্প’

  • আপডেট সময় রবিবার, ২৯ জানুয়ারী, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
দিগন্ত বিস্তৃত নীলাভ জল, সারি সারি হিজল-করচ আর দীর্ঘ নলখাগড়াসহ প্রাকৃতিক জলাবন রূপ ও বৈচিত্র্যে অনন্য করেছে টাঙ্গুয়ার হাওরকে। এই হাওরটির দেখতে এবং প্রকৃতিতে অবগাহন করতে প্রতিদিনই ছুটে আসছেন দেশ-বিদেশের পর্যটকরা। টাঙ্গুয়ার হাওরের রূপ ও গন্ধে মাততে এবং হাওর ঘেঁষে রাত্রিযাপন করার সুযোগ নেই পর্যটকদের। সেসব পর্যটকদের কথা বিবেচনা করে তাহিরপুরের কিছু পর্যটন উদ্যোগী মানুষ ‘বুনো ক্যাম্প’ নামে পরিবেশবান্ধব তাঁবু করে পর্যটকদের ভিন্নরকম রাত্রিযাপনের উদ্যোগ নিয়েছে। বনের ভিতর তাঁবু খাটিয়ে সহজেই রাত্রিযাপনের সুযোগ দিচ্ছে ‘বুনো ক্যাম্প’র উদ্যোক্তারা।
আয়োজকরা জানান, তাঁবুতে রাত কাটানোর জন্য বালিশ-কম্বলসহ আনুষঙ্গিক বিষয়ও রয়েছে। তাছাড়া আয়োজকরা দেশিয় মাছ দিয়ে খাবারেরও ব্যবস্থা রেখেছেন। ইতোমধ্যে এই তাঁবুতে হাওরের জাঙ্গাল কান্দায় অনেকেই রাত্রিযাপন করে গেছেন। আরো একাধিক পর্যটক সদলবলে অবস্থান করতে আয়োজকদের সঙ্গে কথা বলেছেন বলে জানা গেছে। আয়োজকরা প্রায় ১৫টি তাঁবু তৈরি করেছেন বলে জানা গেছে।
‘বুনো ক্যাম্প’র অন্যতম উদ্যোক্তা তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল বলেন, হাওরের পরিবেশ-প্রতিবেশের কথা বিবেচনা করে আমরা পরিবেশসম্মত কিছু তাঁবু করেছি। যারা তাঁবু ব্যবহার করেন তাদেরকে হাওরের জীব-বৈচিত্র্যের কথা বিবেচনা করে সাবধানে তাঁবু ব্যবহারের নির্দেশনা দেয়া থাকে। পরিবেশ রক্ষা করেই পরিবেশসম্মত এই ব্যবস্থা নিয়েছি আমরা। ইতোমধ্যে পর্যটকদের মধ্যে বেশ সাড়া পড়েছে বলে তিনি জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com