1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

অ্যাপয়েন্টমেন্ট ছাড়াই ভারতের ভ্রমণ ভিসা

  • আপডেট সময় রবিবার, ২৯ জানুয়ারী, ২০১৭

সুনামকণ্ঠ ডেস্ক ::
২০১৭ সালের ১ ফেব্রুয়ারি থেকে বাংলাদেশে আটটি ভিসা অ্যাপ্লিকেশন সেন্টারে (আইভিএসি) বিমান/সড়ক/রেলপথে ভারতে ভ্রমণ প্রত্যাশী বাংলাদেশিদের সরাসরি ভিসা প্রাপ্তির স্কিমটি বর্ধিত করা হয়েছে। ফলে বাংলাদেশি ভ্রমণকারী যাদের নিশ্চিত ভ্রমণ টিকিট রয়েছে, তারা কোনো অ্যাপয়েন্টমেন্ট ছাড়াই সরাসরি ট্যুরিস্ট ভিসা প্রাপ্তির সুবিধা পাবেন। আইভিএসি-এর রাজশাহী, রংপুর, সিলেট, চট্টগ্রাম, খুলনা, যশোর, ময়মনসিংহ এবং বরিশাল শাখায় এ সুবিধা পাওয়া যাবে।
রোববার আইভিএসি’র কর্তৃপক্ষের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
ঢাকার আবেদনকারীরা নিশ্চিত ভ্রমণ টিকিট নিয়ে সরাসরি আইভিএসি মিরপুর শাখায় ট্যুরিস্ট ভিসার আবেদনপত্র জমা দিতে পারবেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশি ভ্রমণকারী যারা সরাসরি ট্যুরিস্ট ভিসা প্রত্যাশী, তাদের অবশ্যই ভারত যাওয়ার বিমান, রেল অথবা বাস এর নিশ্চিত টিকিট থাকতে হবে। ভ্রমণের তারিখ অবশ্যই আইভিএসি-তে ভিসা আবেদনপত্র জমাদানের তারিখের এক মাসের মধ্যে হতে হবে। পরবর্তীতে এ বিষয়ে বিস্তারিত www.ivacbd.com এই ঠিকানায় পাওয়া যাবে। এটি ভারতের ভিসাপ্রাপ্তি প্রক্রিয়া সহজ করার ধারাবাহিক প্রচেষ্টারই একটি অংশ।
২০১৬ সালের অক্টোবরে নারী ভ্রমণকারী ও তাদের পরিবারের সদস্যদের জন্য প্রথম সারাসরি ট্যুরিস্ট ভিসা স্কিম চালু করা হয়। ২০১৭ সালের ১ জানুয়ারি এটি সব বাংলাদেশি ভ্রমণকারীর জন্য বর্ধিত করা হয়।
স্কিমটি বাংলাদেশি নাগরিকদের জন্য ভারতীয় ভিসা প্রাপ্তি সহজ করে দিয়েছে। ভারতের নিশ্চিত টিকিটসহ (বিমান/সড়ক/রেল) কোনো বাংলাদেশি নাগরিকেরই ট্যুরিস্ট ভিসার জন্য ই-টোকেন/ অনলাইন অ্যাপয়েন্টমেন্ট এর প্রয়োজন নেই। এই প্রক্রিয়াটির মূল উদ্দেশ্য ভারত এবং বাংলাদেশের মানুষের মধ্যে যোগাযোগ সুদৃঢ় করা বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com