1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১২ মে ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সার্চ কমিটি নিয়ে খুশি জাতীয় পার্টি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০১৭

সুনামকণ্ঠ ডেস্ক ::
জাতীয় পার্টির মহাসচিব ও সাবেক মন্ত্রী এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি বলেছেন, রাষ্ট্রপতি সকল রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে দেশ ও জনগণের স্বার্থে নিরপেক্ষ লোকজনের সমন্বয়ে একটি চমৎকার সার্চ কমিটি গঠন করেছেন। বুধবার রাতে জাতীয় পার্টির মহাসচিব এ প্রতিক্রিয়া জানান।
জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার বলেন, রাষ্ট্রপতি সকলের কাছে গ্রহণযোগ্য সার্চ কমিটি গঠন করেছেন। অতীতের যেকোনো সময়ের চেয়ে এ সার্চ কমিটি ভাল। ফলে তারা একটি ভাল নির্বাচন কমিশন দেশবাসীকে উপহার দিতে পারবেন বলে আমরা আশাবদী।
তিনি বলেন, সার্চ কমিটিতে যাদের রাখা হয়েছে তারা রাজনৈতিক বিতর্কের ঊর্ধ্বে রয়েছেন। সার্চ কমিটির নামগুলো পড়লেই বোঝা যায়, তারা দেশের অনেক উঁচুমানের ব্যক্তিত্বের অধিকারী।
তিনি বলেন, সার্চ কমিটির প্রধান করা হয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সৈয়দ মাহমুদ হোসেন স্যারকে। তার নেতৃত্বে রয়েছেন হাইকোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, সরকারি কর্ম কমিশনের (পিএসপি) চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, মহা-হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মাসুদ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক শিরীন আখতার।
এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন,এ সার্চ কমিটি অবশ্যই সকলের কাছে গ্রহণযোগ নির্বাচন কমিশন (ইসি) গঠন করবেন। তিনি বলেন, রাষ্ট্রপতি প্রবীণ রাজনীতিবিদ। এবার সার্চ কমিটি গঠনের মাধ্যমে রাষ্ট্রপতি নিজের নিরপেক্ষতার প্রমাণ রাখলেন। এ সার্চ কমিটি নিরপক্ষেতা বজায় রেখে জাতীয় নির্বাচন উপহার দেয়ার স্বার্থে নির্বাচন কমিশন দেশবাসীর সামনে উপহার দিতে পারবেন।
তিনি বলেন, অতীতে রাজনৈতিক দলগুলোকে দূরে রাখর একটি প্রবণতা ছিল। যার ফলে রাজনৈতিক দলগুলোর মধ্যে ক্রমান্বয়ে দ্বন্দ্ব এবং দূরত্ব সৃষ্টি হয়েছে। আশাকরি এবার আর ওই ধরনের কোনো পরিস্থিতির সৃষ্টি হবে না।
এ কমিটি ১০ কর্মদিবসের মধ্যে রাষ্ট্রপতির কাছে নির্বাচন কমিশন গঠনের সুপারিশমালা জমা দিবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com