1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ইমনের সঙ্গে নয়, আমি নির্বাচন করেছি ৫ এমপির বিরুদ্ধে : নূরুল হুদা মুকুট

  • আপডেট সময় মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নূরুল হুদা মুকুটকে দেয়া নাগরিক সংবর্ধনায় সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি ৫ সংসদ সদস্যকে তার সঙ্গে নির্বাচনে আসার জন্য চ্যালেঞ্জ ছুড়ে দেন। তিনি বলেন, ‘ইমনের সঙ্গে নয়, আমি নির্বাচন করেছি ৫ এমপির বিরুদ্ধে। তারা আমাকে চ্যালেঞ্জ করেছিলেন। আমি পাঁচজন এমপিকেই চ্যালেঞ্জ করছি। আপনারা আমার সঙ্গে বাই ইলেকশনে আসেন, আপনারা প্রমাণ পেয়ে যাবেন যে আপনারা মানুষের কাছ থেকে কতো দূরে আছেন’।
নূরুল হুদা মুকুট আরো বলেন, ‘সুনামগঞ্জের নির্বাচিত চেয়ারম্যান-মেম্বাররা আমাকে প্রার্থী হিসেবে সমর্থন করে প্রতিদ্বন্দ্বিতায় দাঁড় করিয়েছিলেন। তারাই আমার বিজয় নিশ্চিত করেছেন। আমি প্রার্থী হিসেবে নির্বাচনে যে শ্রম দিতে পারিনি, তার চাইতে বেশি করেছেন মেয়র জগলুল। আমার নির্বাচনের সমস্ত কৃতিত্ব সুনামগঞ্জ পৌরসভার মেয়র আয়ূব বখত জগলুল, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কালাম, ছাতক পৌরসভার মেয়র কালাম চৌধুরী, জগন্নাথপুর পৌরসভার মেয়র হাজী আব্দুল মনাফসহ তৃণমূল পর্যায়ের সকল জনপ্রতিনিধিদের। আমি তাদের সকলের প্রতি আমার অন্তরের অন্তঃস্থল থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি। নির্বাচিত জনপ্রতিনিধি যারা আপনারাই আমাদের প্রাণ। আপনারা আমার কাছে সবচেয়ে প্রিয়। উন্নয়ন কাজ করবো আপনাদেরকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে। বিগত ৪০ বছর তৃণমূল পর্যায়ের মানুষকে নিয়ে রাজনীতি করেছি। আমি আপনাদের কাছে ওয়াদা করেছিলাম যে, মেয়র সাহেব জায়গা দেবেন আমি চেয়ারম্যান সাহেবদের বসার একটা জায়গা করে দেবো, ইনশাআল্লাহ আমি প্রথমেই এ কাজটা করে দিব। ৪০ বছর যাবৎ আপনাদের বিপদে আপদে ছিলাম। আমি শুধু আপনাদের ভোটেই নির্বাচিত হই নাই, আমি এ নির্বাচনের মধ্য দিয়ে ৫ জন এমপির বিরুদ্ধে নির্বাচিত হয়েছি। আমার বিজয়কে নিয়ে যে এমপি সাহেব কটাক্ষ করে কথা বলেছিলেন উনি খুব শিক্ষিত হলেও আমার মনে হয় তিনি অংকে খুব কাঁচা। সব বিষয়ে উত্তীর্ণ হলেও তিনি মনে হয় অংকে সবসময়ই ফেইল করতেন। জেলা পরিষদের নির্বাচিত প্রতিনিধিদের ভোট মানে সারা জেলার ভোট। ৫টি আসনের মানুষের ভোট।
নূরুল হুদা মুকুট প্রতিমন্ত্রী এমএ মান্নান প্রসঙ্গে বলেন, ‘তিনি যখন আওয়ামী লীগে যোগদান করেন এবং মন্ত্রী হন তখন নেত্রী তাকে সহযোগিতা করার জন্য আমাদেরকে বলেছিলেন। তখন আমরা আওয়ামী লীগের রাজনীতিতে বার্ধক্য অবস্থানে। আমরা যখন আওয়ামী লীগের রাজনীতিতে বৃদ্ধ তখন আওয়ামী লীগে তার জন্ম। তাই রাজনীতির একজন নবজাতকের সাথে আমার কথা বলা চলেনা।
তিনি জনপ্রতিনিধিদের উদ্দেশে বলেন, আমার দরজা আপনাদের জন্য সব সময় খোলা থাকবে। সবাইকে সাথে নিয়ে আমি চলবো। দলমত নির্বিশেষে সবাই আমাকে নির্বাচিত করেছেন আমি আপনাদের সেই বিশ্বাসের মূল্য রাখবো।
সাবেক পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদের অবদানকে শ্রদ্ধার সাথে স্মরণ করে তিনি বলেন, আমার পা থেকে মাথা পর্যন্ত আব্দুস সামাদ আজাদের অবদান। তিনি তার ছেলেকে যা দেন নাই আমাকে তার চাইতে অনেক বেশি দিয়েছেন। আজ তিনি জীবিত থাকলে আমার এই বিজয়ে অবশ্যই তিনিই সবচেয়ে বেশি খুশি হতেন। তার ঋণ শোধ করতে পারলে আমি নিজেকে ধন্য মনে করবো।
এদিকে, সংবর্ধনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে সাবেক আব্দুস সামাদ আজাদের পুত্র কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আজিজুস সামাদ আজাদ ডন বলেন, আমরা কান্দে কইর‌্যা নাও ঠেলাইছি। রাজনীতিতে থাকবার জন্যেই আইছি। আমরারে সরাইবার কোন উপায় নাই। যারা নাওয়ে উইট্যা এমপি অইগেছে তারা মনে করে আমরা বাইরের মানুষ। নব্য আওয়ামীলীগার দেইখ্যা আপনারা কেউ উৎসাহী হবেন না। ঠেলাঠেলির রাজনীতি বাদ দিয়া পারলে তারা যেনো একই মঞ্চে দাঁড়াইয়া কথা বলে। রাজনীতির পরিচ্ছন্নতা আমাদেরকেই ঐক্যবদ্ধভাবে ফিরিয়ে আনতে হবে। তিনি বলেন, আপনারা যারা মুকুট ভাইকে নির্বাচিত করেছেন। তারা সবাই আব্দুস সামাদ আজাদের মানুষ, তারা মতিউর রহমানের মানুষ, তার চাইতে বড় কথা আপনারা সবাই শেখ হাসিনার মানুষ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com