1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বর্ণাঢ্য আয়োজনে জেলা প্রশাসক কাপ ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন

  • আপডেট সময় সোমবার, ১৬ জানুয়ারী, ২০১৭

মো. আমিনুল ইসলাম ::
শুরু হয়েছে জেলা প্রশাসক কাপ টি ২০ স্কুল ক্রিকেট টুর্নামেন্ট। রোববার বর্ণাঢ্য আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে সুনামগঞ্জ জেলা স্টেডিয়ামে শুরু হয়েছে এ ক্রিকেট আসর। জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার যৌথ ব্যবস্থাপনায় এবং সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সহযোগিতায় আয়োজিত টুর্নামেন্টটি চলবে আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত।
রোববার সকালে এ আয়োজনকে সফল করে তোলতে বিভিন্ন এলাকার ক্রীড়ামোদী, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, খেলোয়াড় ও আয়োজকদের সম্মিলিত অংশগ্রহণে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একটি রোড-শো। এতে জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, পৌর মেয়র আয়ূব বখত জগলুল, সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি ও জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল, জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি অ্যাডভোকেট নানু মিয়া, সাধারণ সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, বিশিষ্ট ক্রীড়া সংগঠক প্রদীপ পাল নিতাই, জেলা ক্রিকেট বিভাগের সম্পাদক রেজওয়ানুল হক রাজাসহ প্রশাসন ও ক্রীড়া সংস্থা সংস্থার দায়িত্বশীল ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
রোড-শো টি জেলা স্টেডিয়াম থেকে শুরু হয়ে আলফাত স্কয়ার-কালীবাড়ি মোড় হয়ে পুনরায় স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। পরে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান।
এ সময় সংক্ষিপ্ত আলোচনা পর্বে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামরুজজামানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম। এ সময় তিনি বলেন, ‘আগামীর বাংলাদেশের নেতৃত্ব দেবে আজকের তরুণরা। তাই এখন থেকেই তাদেরকে প্রস্তুতি নিতে হবে। কেবল লেখাপড়া করলেই হবে না, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাকেও সমান গুরুত্ব দিতে হবে। নিজের প্রতিভা বিকশিত করার পাশাপাশি দেশকে এগিয়ে নিতে হবে তরুণদেরকেই। আমি সুনামগঞ্জের এসব তরুণ খেলোয়াড়দের দিকে তাকালে এক একজন মুস্তাফিজ দেখতে পাই। আমি চাই এখানকার খেলোয়াড়রা সুনামগঞ্জকে সারা বিশ্বের সামনে তোলে ধরুক, সুনামগঞ্জের ছেলেরা তাদের যোগ্যতা দিয়ে জাতীয় দলে একদিন ঠিকই জায়গা করে নিবে। আর এ বিশ্বাস থেকেই আমরা আরো বেশি এ ধরনের খেলাধুলার আসরের আয়োজন করতে চাই। আমরা চাই সমাজের অন্ধকার কেটে যাক, মাদক-সন্ত্রাস ও জঙ্গিবাদকে সকলে মিলে প্রতিহত করতেই আমাদের সকলকে এক হতে হবে। খেলাধুলায় গুরুত্ব দিতে হবে। যে ছেলেটা পড়াশোনার অবসরে খেলাধুলাতে মনোযোগী থাকে সে কখনোই মাদকের প্রতি আকৃষ্ট হতে পারে না। সুস্থ সমাজ গড়ে তোলতে খেলাধুলার বিকল্প নেই। তিনি টুর্নামেন্ট আয়োজনে সহযোগিতা করার জন্য সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খায়রুল হুদা চপলকে ধন্যবাদ জানান।
এ সময় আলোচনা পর্বে বিশেষ অতিথির বক্তব্যে সুনামগঞ্জের ক্রীড়াঙ্গনকে মাতিয়ে রাখতে শীঘ্রই মেয়রকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হবে বলে ঘোষণা দেন পৌর মেয়র আয়ূব বখ্ত জগলুল।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) মো. মামুন খন্দকার, বিশিষ্ট ক্রীড়া সংগঠক পারভেজ আহমেদ চৌধুরী, মোজাম্মেল হক মুনিম, মো. সাজিদুর রহমান, জুনেল আহমদ রাজরান, চৌধুরী আহমদ মুজতবা রাজী, সঞ্চিতা চৌধুরী, শাহ আবু জাকের, জিএম তাশহিজ, হোসেন আহমেদ রাসেল, মো. সেজুল আহমেদ, মো. ইকবাল হোসেন, মো. উজ্জ্বল বখ্ত, মো. দবির উদ্দিন প্রমুখ।
পরে বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন অতিথিবৃন্দ।
উদ্বোধনী খেলায় মুখোমুখি হয় সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় ও বিশ্বম্ভরপুর উপজেলা স্কুল ক্রিকেট দল। এ ম্যাচে দারুণ খেলে ৩৯রানে জয় তুলে নেয় সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় ক্রিকেট দল। তাদের স্কোর ছিল ২০ ওভারে ১২৬ রান। জবাবে মাত্র ৮৭ রানেই উইকেট হারিয়ে গুটিয়ে যায় বিশ্বম্ভরপুর। দুর্দান্ত পারফরমেন্স করে ম্যাচ সেরা ক্রিকেটার হন সরকারি জুবিলীর সাকিব। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন মো. দবির উদ্দিন ও চৌধুরী আহমদ মুজতবা রাজী। স্কোরার ছিলেন আল আমিন রানা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com