1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শিক্ষাবিদ গোলাম মর্ত্তুজা আর বেঁচে নেই

  • আপডেট সময় সোমবার, ৯ জানুয়ারী, ২০১৭

জামালগঞ্জ প্রতিনিধি ::
জামালগঞ্জের সর্বজন শ্রদ্ধেয় শিক্ষাবিদ গোলাম মর্ত্তুজা আর বেঁচে নেই। রোববার রাত ১১টায় তিনি সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি ৩ ছেলে, ৩ মেয়েসহ অসংখ্য আত্মীয় – স্বজন, গুণগ্রাহী রেখে গেছেন।
জানা যায়, গত বৃহস্পতিবার মাগরিবের নামাজ শেষে জামালগঞ্জের রাস্তা দিয়ে যাতায়াতের সময়ে মোটর সাইকেলের ধাক্কায় আঘাতপ্রাপ্ত হন তিনি। প্রথমে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে দ্রুত সিলেট এমএজি ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়। পরবর্তীতে তাকে মাউন্ট এডোরা হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। পুনরায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার রাত ১১টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
সোমবার সকালে সাড়ে ৮টায় জামালগঞ্জ মডেল উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম জানাযা ও তাঁর নিজ গ্রামের বাড়ি ফেনারবাঁক ইউনিয়নের লক্ষ্মীপুরে সাড়ে ১০ টায় দ্বিতীয় জানাযা শেষে গ্রামের কবর স্থানে তার মরদেহ দাফন করা হয়।
শিক্ষাবিদ গোলাম মর্ত্তুজা জামালগঞ্জে শিক্ষা বিস্তারে কাজ করেছেন নিরলসভাবে। জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক, জামালগঞ্জ কিন্ডারগার্টেনের অধ্যক্ষের দায়িত্ব পালন করেন তিনি।
তিনি ছিলেন জামালগঞ্জের ইতিহাস বইয়ের লেখক, নাট্যকার, নাট্যনির্দেশক, গল্পকার এবং কবি। বিভিন্ন বিদ্যালয়ে প্রতিষ্ঠাকালীন অবৈতনিক শিক্ষক হিসেবে মো. গোলাম মর্ত্তুজা দায়িত্ব পালন করেন। তিনি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। সাদা মনের মানুষ গোলাম মর্তুজা ছিলেন সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রসুন কুমার চক্রবর্তী, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইউসুফ আল আজাদ, সাচনাবাজার ইউপি চেয়ারম্যান রেজাউল করিম শামীম, উপজেলা ভাইস চেয়ারম্যান রশিদ আহম্মদ, নারী উন্নয়ন ফোরামের সভানেত্রী ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাফিজা আক্তার দিপু, জামালগঞ্জ ডিগ্রি কলেজ অধ্যক্ষ মো. হাবিবুর রহমান চৌধুরী, জামালগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি মফিজুর রহমান চৌধুরী, উপজেলা বিএনপির সভাপতি নুরুল হক আফিন্দী, উপজেলা আ.লীগ সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক এম.নবী হোসেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা নূরুল আলম ভূইয়া, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যক্ষ অ্যাড. আসাদ উল্লাহ সরকার, ফেনারবাক ইউপি চেয়ারম্যান করুণাসিন্ধু তালুকদার, জামালগঞ্জ মহিলা পরিষদ সভানেত্রী শেখ আয়েশা বেগম, জামালগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ, সাংবাদিক ফোরাম, জামালগঞ্জ মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ ও সাচনাবাজার উচ্চ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, জামালগঞ্জ নারী উন্নয়ন ফোরামের নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com