1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সেবার মানসিকতা নিয়ে মানুষের কাছে যেতে হবে : দুদক কমিশনার

  • আপডেট সময় মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. নাসির উদ্দিন আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে ডিজিটালাইজেশনে আরও এগিয়ে নিতে দিনরাত পরিশ্রম করছেন। আমরাও সরকারি অফিসসমূহে চাকরিজীবীরা কাজ করে যাচ্ছি। কিন্তু আমাদের মাঝে সামাজিক সচেতনতাবোধ ও সামাজিক দায়বদ্ধতা খুবই কম। কেবল গতানুগতিক হলেই হবে না। আমরা কেবল চাই মানুষ আমাদের কাছে এসে সেবা নিক। আমাদেরকে এ অবস্থার পরিবর্তন করতে হবে। সেবার মানসিকতা নিয়ে মানুষের কাছে যেতে হবে। মানুষকে সেবা দিতে হবে। এতোসব সুবিধা আর এতো বেতনভাতা পেলাম কিন্তু কিছুই করলাম না এটা হতে পারেনা। আমাদেরকে মনে রাখতে হবে যে আমরা জনগণের ট্যাক্সের টাকা দিয়ে চলছি। অফিসসমূহে মানুষ বেশিরভাগই ভোগান্তির শিকার হচ্ছে। আমাদেরকে দালালদের দৌরাত্ম্য কমিয়ে আনতে হবে।
গতকাল মঙ্গলবার রাতে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে সুনামগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সভায় জেলার বিভিন্ন সরকারি দপ্তর, অধিদপ্তরের কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ, এনজিও প্রতিনিধি ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা করেন দুদক কমিশনার ড. নাসির উদ্দিন আহমেদ।
জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনায় ড. নাসির উদ্দিন আহমেদ আরও বলেন, ‘সুনামগঞ্জ অনেক নদী-নালা আর খালবিলের একটা জেলা। এখানে অনেক কাজ করার আছে। এখানকার স্যানিটেশন নিয়ে কাজ করার আছে। শিক্ষা ও স্বাস্থ্য বিভাগে ভালো না করলে আমরা এগোতে পারবো না। কেবল মতবিনিময় নয়, কাজ করার মতো কিছু থাকতে হবে। সুনামগঞ্জকে এগিয়ে নিতে হলে আমাদেরকে অনেক কাজ করতে হবে।’
তিনি জেলা প্রশাসনের ব্যতিক্রমী নানা কার্যক্রমের প্রশংসা করেন এবং জনগণের কাছে কাজের জবাবদিহিতা বিষয়ে গণশুনানির বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।
এ সময় দুদক আয়োজিত দেশের বিভিন্ন এলাকায় গণশুনানির খবরাখবর নিয়ে একটি ভিডিও প্রদর্শন করা হয়।
মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাবেরা আক্তার, পুলিশ সুপার মো. হারুন অর রশিদ, জেলা সিভিল সার্জন ডা. আব্দুল হাকিম, দুদক পরিচালক মনিরুজ্জামান, দুদকের সিলেট বিভাগীয় পরিচালক শিরিন পারভীন, দুদক সিলেট সমন্বিত জেলা কার্যালয়ের উপ পরিচালক রেবা হালদার, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক কামরুজ্জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাইজার মোহাম্মদ ফারাবী, শিক্ষাবিদ ধূর্জটি কুমার বসু, পরিমল কান্তি দে, যোগেশ্বর দাশ, সনাক সভাপতি নুরুর রব চৌধুরী, জেল সুপার আজিজুল হক, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেরেনূর আলী, অ্যাডভোকেট আইনুল ইসলাম বাবলু, জেলা কৃষি কর্মকর্তা জাহেদুল হক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হযরত আলী, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নিজাম উদ্দিন, জেলা খাদ্য নিয়ন্ত্রক আবু নঈম মোহাম্মদ সফিউল আলম, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণ, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু জাফর সিদ্দিক, জেলা মার্কেটিং অফিসার আব্দুল খালেক খান, মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী নুরুল মোমেন, মুক্তিযোদ্ধা আবু সুফিয়ানসহ বিভিন্ন সরকারি বেসরকারি অফিস সমূহের কর্মকর্তাবৃন্দ।
আলোচনার শুরুতে সুনামগঞ্জ জেলা ও জেলা প্রশাসনের কার্যক্রম সম্পর্কে একটি ভিডিও প্রেজেন্টেশন করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুল হাসান শিমুল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com