1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ভিডিও কনফারেন্স : সুনামগঞ্জের স্বাস্থ্যসেবার খোঁজ নিলেন স্বাস্থ্যমন্ত্রী নাসিম

  • আপডেট সময় মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগের নানা সংকট আর সমস্যার খবরাখবর ভিডিও কনফারেন্সের মধ্য দিয়ে জানলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। গতকাল সোমবার সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন জেলার স্বাস্থ্যসেবার খোঁজখবর ভিডিও কনফারেন্সের মাধ্যমে জানেন মন্ত্রী। এ কনফারেন্সের মাধ্যমে সুনামগঞ্জের বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স, কমিউনিটি ক্লিনিকসহ জনবল ও যন্ত্রাংশ বিষয়েও খোঁজ নেন মন্ত্রী।
তিনি এসময় তৃণমূল পর্যায়ের সাধারণ মানুষের জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও সিভিল সার্জনদের নিয়মিত উপজেলা ও ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স এবং কমিউনিটি ক্লিনিক পরিদর্শনের নির্দেশ দেন।
সোমবার সচিবালয়ে নিজ অফিস কক্ষ থেকে ভিডিও কনফারেন্সে কয়েকটি বিভাগের স্বাস্থ্য পরিচালক ও জেলার সিভিল সার্জনের সাথে মতবিনিময় করেন তিনি।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, হাসপাতালে চিকিৎসক ও নার্সসহ চিকিৎসা সেবায় নিয়োজিত সকল স্তরের জনবলের উপস্থিতি নিশ্চিত করতে তদারকি ব্যবস্থা জোরদার করতে হবে। গ্রামের দরিদ্র মানুষ যেন সহজে ও বিনামূল্যে চিকিৎসা পায় সেদিকে লক্ষ্য রেখে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের হাসপাতালের যন্ত্রপাতি সচল রাখতে সংশ্লিষ্টদের সব সময় সতর্ক থাকার তাগিদ দেন মন্ত্রী।
স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব মো. সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
মন্ত্রী সুনামগঞ্জ জেলাসহ মাদারীপুর, নড়াইল, নোয়াখালী, পাবনা, খুলনা, মেহেরপুর, রাজশাহী, রাঙ্গামাটি, কুড়িগ্রাম ও সিলেট-এর সিভিল সার্জন এবং রংপুরের বিভাগীয় স্বাস্থ্য পরিচালকদের সাথে পৃথক পৃথকভাবে কথা বলে মাঠ পর্যায়ের হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক ও নার্সদের উপস্থিতি এবং যন্ত্রপাতি রক্ষণাবেক্ষণ স¤পর্কে খোঁজ খবর নেন।
তৃণমূল পর্যায়ের স্বাস্থ্যসেবা স¤পর্কে আকস্মিক খোঁজ খবর নেওয়ার পদক্ষেপ হিসাবে এই ভিডিও কনফারেন্সের উদ্যোগ নেওয়া হয়।
এ সময় বিভাগীয় পরিচালক ও সিভিল সার্জনরা নিজ নিজ বিভাগ ও জেলার জনবল সংকট, যন্ত্রপাতি ও ভবন রক্ষণাবেক্ষণের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। মন্ত্রী সংশ্লিষ্টদের সমস্যা সমাধানের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।
এ ব্যাপারে জেলা সিভিল সার্জন ডা. আব্দুল হাকিম দৈনিক সুনামকণ্ঠকে বলেন, আমি সুনামগঞ্জের স্বাস্থ্য বিভাগের নানা সংকট আর সমস্যার কথা মাননীয় স্বাস্থ্যমন্ত্রীকে অবগত করেছি। তিনি সদর হাসপাতালের বিভিন্ন সমস্যার কথাও শুনেছেন। আমাকে তিনি জানিয়েছেন যে আগামী মাসে তিনি সুনামগঞ্জ সফর করবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com