1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:০৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ-আমবাড়ি-কাটাখালি : বেহাল সড়কে চরম দুর্ভোগ

  • আপডেট সময় শুক্রবার, ৪ নভেম্বর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
বেহাল অবস্থায় রয়েছে সুনামগঞ্জ-আমবাড়ি-কাটাখালি সড়ক। দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে। যেকোন সময় দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।
জানা যায়, ২০০৪ সালের বন্যায় ক্ষতিগ্রস্ত সুনামগঞ্জ-আমবাড়ি-কাটাখালি সড়কটি পরবর্তীতে নির্মাণ করা হলেও বছর দুই যেতে না যেতে তা যান চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এর পরবর্তী সময়ে সড়কটির সংস্কার কাজ করা হলেও এর টেকসই সমাধান হয়নি। বর্তমানে বেহাল সড়ক দিয়ে যাতায়াতে চরম দুর্ভোগ পোহাচ্ছেন সাধারণ মানুষ। প্রায়ই ঘটছে ছোটখাটো দুর্ঘটনা।
জানা যায়, ২০১৫ সালে সড়কটির দায়িত্বভার নেয় সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ। এর আগে এলজিইডি’র ব্যবস্থাপনায় সড়কটির নির্মাণ ও পুনঃনির্মাণ কাজ বাস্তবায়ন হয়ে আসছিল। সড়ক ও জনপথ গত বছরের শুষ্ক মৌসুমে সড়কের দুই কিলোমিটার সংস্কার করে কাজ বন্ধ করে দেয়। বর্তমানে দোয়ারাবাজার উপজেলার কাটাখালি-সুনামগঞ্জ পর্যন্ত সড়কের অবস্থা অত্যন্ত বেহাল। সড়কটি ছোটবড় গর্তে ভরপুর। এই সড়কে যানবাহনগুলো ঝুঁকি নিয়ে চলাচল করছে। আর যাত্রী সাধারণের দুর্ভোগ ক্রমেই বেড়ে চরমে পৌঁছেছে।
স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, এ সড়কটি দোয়ারা এবং ছাতকবাসীর জন্য একটি গুরুত্বপূর্ণ সড়ক। স্বল্প সময়ে জেলা শহরের সাথে যোগাযোগ করা যায় এই সড়কটি দিয়ে। কিন্তু গুরুত্বপূর্ণ সড়কটি সংস্কারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ উদ্যোগ নিচ্ছে না।
কলেজ ছাত্রী আমেনা বেগম বলেন, বেহাল সড়কটি সংস্কারের কোনো উদ্যোগ নেয়া হচ্ছে না। দিন দিন আমাদের দুর্ভোগ বাড়ছে। খানাখন্দে ভরপুর সড়কে যেকোনো সময় দুর্ঘটনার আশঙ্কা থাকে।
আরেক ছাত্রী সাবিনা আক্তার বলেন, সড়কের কথা কি আর বলবো। জীবনের ঝুকি নিয়ে আমাদেরকে যাতায়া করতে হচ্ছে। আমরা দ্রুত এ সড়ক সংস্কারের দাবি জানাচ্ছি।
সিএনজি চালক সোহেল আহমদ। তিনি দীর্ঘদিন ধরে সুনামগঞ্জ-আমবাড়ি-কাটাখালি সড়কে অটোরিকশা চালান। শুক্রবার শহরের একটি গ্যারেজে সিএনজি চালিত তার অটোরিকশাটি সারাতে এসেছেন। গাড়ির অবস্থা এমন দুরবস্থা কেন এ প্রতিবেদক জিজ্ঞেস করলেন তিনি বলেন, সড়কের হাল যদি বেহাল হয়, তাইলে তো গাড়ির অবস্থা বেহাল হইবোই। ১৫ কিলোমিটার সড়কে যাতায়াতে আমরার ভোগান্তির শেষ নাই। কোন সময় জীবন যায় আল্লায় জানে। তিনি জানালেন, সুনামগঞ্জ-আমবাড়ি-কাটাখালি সড়ক খানাখন্দে ভরপুর। হাজারিগাঁও পয়েন্ট থেকে কাটাখালি বাজার পর্যন্ত সড়কের অবস্থা খুবই বেহাল। ১৫ কিলোমিটার রাস্তা পাড়ি দিতে এক থেকে প্রায় দেড় ঘণ্টা সময় লাগে।
সিএনজি চালক আলমগীর হোসেন বলেন, পেটের দায় আমরা এই সড়ক দিয়া গাড়ি চালাই। গাড়ির যেমন ক্ষতি হয়, তেমনি আমাদের শরীরের পার্টসও ভাঙ্গার উপক্রম হয়।
সিএনজি চালক আব্দুল জলিল বলেন, কতবার এই সড়কটি ভাঙলো আর জোড়াতালি দেয়া হলো তার কোন হিসেব নেই। আমরা এই সড়কটির টেকসই উন্নয়ন চাই।
রঙ্গারচর গ্রামের বাসিন্দা জমশির মিয়া বলেন, ব্যবসার তাগিদে প্রতিদিন আমাকে সুনামগঞ্জ শহরে যেতে হয়। কিন্তু যাতায়াতের দুর্ভোগের কথা মনে হলে ইচ্ছে হয় না সিএনজি বা লেগুনায় উঠি।
ব্যবসায়ী আযাদ মিয়াও তার কথার সমর্থন দিয়ে বলেন, আমরা জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করি। আমরা নিরাপদ সড়ক চাই। দ্রুত এর সংস্কার করা হোক।
এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন, আমি মাত্র যোগদান করেছি। বিষয়টি তিনি খোঁজ নিয়ে দেখবেন বলে জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com