1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:২৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

রূপকল্প ২০৪১ বাস্তবায়নে যুব সমাজকে এগিয়ে আসার আহ্বান

  • আপডেট সময় মঙ্গলবার, ১ নভেম্বর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
“আত্মকর্মী যুবশক্তি, টেকসই উন্নয়নে মূলভিত্তি” প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে এবং নানা কর্মসূচির মধ্যে দিয়ে সুনামগঞ্জে পালিত হয়েছে জাতীয় যুব দিবস। এ উপলক্ষে সুনামগঞ্জ জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর যৌথভাবে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। কর্মসূচির মধ্যে ছিল পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, যুব সমাবেশ ও যুব দিবসের উদ্বোধন ঘোষণা, আলোচনা সভা, পুরস্কার প্রদান, সনদপত্র ও যুব ঋণের চেক বিতরণ, বৃক্ষরোপণ, প্রশিক্ষণের উদ্বোধন ইত্যাদি।
মঙ্গলবার সকালে দিবসটি পালন উপলক্ষে জেলা শহরে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়। পরে শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে যুবসমাবেশ ও যুব দিবসের উদ্বোধনী ঘোষণা করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।
এ উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম।
বরেণ্য অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ ও সুনামগঞ্জ-মৌলভীবাজার সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামছুন নাহার বেগম শাহানা রব্বানী।
গিয়াস চৌধুরী ও হোমায়ারা হিয়া’র যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামরুজজামান। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা জসিম উদ্দিন ও গীতাপাঠ করেন চম্পক কিশোর আচার্য।
স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. হারুন-অর-রশীদ খান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের ডেপুটি কো-অর্ডিনেটর শওকত ওসমান শামীম।
বরেণ্য অতিথি অ্যাডভোকেট শামছুন নাহার বেগম এমপি তার বক্তব্যে বলেন, দেশনেত্রী শেখ হাসিনার হাত থেকে শক্তিশালী ও রূপকল্প ২০৪১ বাস্তবায়ন করতে হলে যুব সমাজকে এগিয়ে আসতে হবে।
অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ এমপি তার বক্তব্যে বলেন, যুব সমাজই দেশের চালিকা শক্তি। তাই দেশকে এগিয়ে নিতে হলে যুব সমাজসহ আমাদের সকলকে একসঙ্গে কাজ করতে হবে।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম বলেন, যারা সফল আত্মকর্মী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছেন তাদেরকে অনুসরণ করতে হবে। শুধু প্রশিক্ষণ নিয়ে বসে থাকলে চলবে না। সকল যুব ও যুব মহিলাদের প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগাতে হবে।
আলোচনা শেষে যুবদের মধ্যে পুরস্কার, সনদপত্র ও যুব ঋণের চেক বিতরণ করেন অতিথিবৃন্দ।
বিকেল ৩টায় যুব উন্নয়ন অধিদপ্তরের পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়। বিকেল সাড়ে ৩টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ, সার্কিট হাউস ও যুব উন্নয়ন অধিদপ্তর চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। বিকেল ৪টায় মাইজবাড়ি গ্রামে প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। আজ বুধবার যুব উন্নয়ন অধিদপ্তরের হলরুমে ইভটিজিং, যৌতুক ও বাল্য বিবাহ এবং মাদক বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
এদিকে বিভিন্ন উপজেলায় বর্ণাঢ্য আয়োজনে জাতীয় যুব দিবস পালিত হয়েছে।
তাহিরপুরে জাতীয় যুব দিবস পালন উপলক্ষ্যে মঙ্গলবার দুপুরে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রমা কান্ত দেবনাথ।
দিরাইয়ে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় যুব দিবস পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে দিবসটি উপলক্ষে এক র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে সভায় মিলিত হয়। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহফুজুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাপ মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিরাই প্রেসক্লাব আহ্বায়ক কমিটির সদস্য সচিব জিয়াউর রহমান লিটন, কালনী ভিউ টুয়েন্টিফোর ডটকমের উপদেষ্টা, কমিউনিটি নেতা নজরুল ইসলাম। বক্তব্য রাখেন প্রেসক্লাব আহ্বায়ক কমিটির সদস্য আবু হানিফ চৌধুরী, প্রশান্ত দাস প্রমুখ। সভা শেষে যুব প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।
জামালগঞ্জে জাতীয় যুব দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলা সদরে র‌্যালি বের করা হয়। পরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। র‌্যালিতে অংশ নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা আহমেদ পলি, ফেনারবাঁক ইউপি চেয়ারম্যান করুণা সিদ্ধু তালুকদার, যুব উন্নয়ন অধিদপ্তরের আব্দুল জলিল আহমদ, সিএস জহির রায়হানের, জামালগঞ্জ কিন্ডারগার্টেনের অধ্যক্ষ গোলাম মুর্ত্তুজা, সমবায় কর্মকর্তা আবু তাহের তালুকদারসহ যুব উন্নয়নের প্রশিক্ষণপ্রাপ্ত যুব ও যুবারা।
দোয়ারাবাজারে জাতীয় যুব দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আতাউর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোয়ারাবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীক। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মেহেরুল্লাহ, উপজেলা শিক্ষা অফিসার রায়হান আহমদ, উপজেলা বিআরডিবি অফিসার সৌরভ ভূষণ দাস প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com