1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:১৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বিশ্বম্ভরপুর-দোয়ারায় দুই ইউনিয়নে নির্বাচন : চেয়ারম্যান পদে একটিতে আ.লীগ, অন্যটিতে জাতীয় পার্টির প্রার্থী জয়ী

  • আপডেট সময় মঙ্গলবার, ১ নভেম্বর, ২০১৬

বিশ্বম্ভরপুর ও দোয়ারাবাজার প্রতিনিধি::
বিশ্বম্ভরপুর উপজেলার দক্ষিণ বাদাঘাট ইউনিয়নের পুনঃনির্বাচনে জাতীয় পার্টি প্রার্থী এবং দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বিজয়ী হয়েছেন। সোমবার শান্তিপূর্ণভাবে এই দুই ইউনিয়নে উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সাধারণ ভোটাররাও নির্বিঘেœ ভোটাধিকার প্রয়োগ করে নিজেদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করেছেন। শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় প্রশাসন সন্তোষ প্রকাশ করেছে।
স্থানীয় নির্বাচন অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, গত ৪ জুন শেষ দফা নির্বাচনে দক্ষিণ বাদাঘাট ইউনিয়নে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থী সমান সংখ্যক ভোট পাওয়ায় ফলাফল স্থগিত করা হয়। পরবর্তীতে নির্বাচন কমিশন এই ইউনিয়নে ৩১ অক্টোবর পুনঃনির্বাচনের নির্দেশনা প্রদান করে। গতকাল অনুষ্ঠিত পুনঃনির্বাচনে আ’লীগ প্রার্থী মো. আব্দুল গণিকে হারিয়ে জয়ী হয়েছেন জাতীয় পার্টির প্রার্থী মো. এরশাদ মিয়া।
জাপা প্রার্থী এরশাদ মিয়া লাঙ্গল প্রতীকে ইউনিয়নের ৯ কেন্দ্রে মোট ৬ হাজার ৪০১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল গণি নৌকা প্রতীকে ৫ হাজার ৩১৮ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। ইউনিয়নের ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ছিল ১৪ হাজার ৬৭০ জন। পুরুষ ৭ হাজার ৩২৩ জন, মহিলা ৭ হাজার ৩৪৭ জন।
উপজেলা নির্বাহী অফিসার তানিয়া সুলতানা ও নির্বাচন অফিসার উত্তম কুমার রায় বলেন, নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। বেসরকারি ফলাফলে জাতীয় পার্টি প্রার্থী বিজয়ী হয়েছেন বলে তারা জানান।
এদিকে একই দিনে দোয়ারাবাজার উপজেলার ২নং নরসিংপুর ইউনিয়নে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে জয় লাভ করেছেন আওয়ামী লীগ প্রার্থী নূর উদ্দিন আহমদ। তিনি নৌকা প্রতীকে ৪ হাজার ৩৮৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক চেয়ারম্যান সামছুল হক নমু ধানের শিষ প্রতীকে ৩ হাজার ৮১২ ভোট পান। অন্য প্রার্থীদের মধ্যে আ’লীগের বিদ্রোহী কামরুজ্জামান ভূইঁয়া (রুবেল) চশমা প্রতীকে ২ হাজার ৮০৪, আনারস প্রতীকে মাঈন উদ্দিন ১ হাজার ২৭৮, ঘোড়া প্রতীকে মতক্কিন আলী ২৬৪, মোটরসাইকেল প্রতীকে শাখাওয়াত হোসেন ১৮ ভোট, ডা. আবুল কালাম আজাদ টেবিলফ্যান প্রতীকে ৩৬৭ ভোট এবং টেলিফোন প্রতীকে আজিজুর রহমান পেয়েছেন ৭০ ভোট।
উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম জানান, শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com