1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:০০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জেলা পরিষদকে টোল দেওয়া বন্ধ রেখেছেন শ্রমিকরা : বাসস্টেশন সংস্কারের দাবি

  • আপডেট সময় মঙ্গলবার, ১ নভেম্বর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
সংস্কারেরর দাবিতে সুনামগঞ্জ বাস মিনিবাস মাইক্রোবাস শ্রমিক সংগঠনের লোকজন জেলা পরিষদের মালিকানাধীন শহরের মল্লিকপুরস্থ নতুন বাসস্টেশনে টোল দেওয়া বন্ধ করে দিয়েছেন। গত ১০ অক্টেবর থেকে ইজারাদারকে কোন টোল দিচ্ছেন না তারা। এদিকে দ্রুত নয়া বাসস্টেশনটি সংস্কার ও অবকাঠামো উন্নয়নের দাবিতে জেলা পরিষদ প্রশাসক বরাবরে গত ১৮ অক্টোবর লিখিত আবেদন করেছে শ্রমিক সংগঠন।
শ্রমিকদের জানা গেছে, সুনামগঞ্জ-সিলেট-দিরাই-জগন্নাথপুর-ছাতক সড়কে সুনামগঞ্জ বাসস্টেশন থেকে প্রায় সাড়ে ৩ শতাধিক বাস যাতায়াত করে। এর মধ্যে সুনামগঞ্জ জেলারই প্রায় ২শত বাস স্টেশনে অবস্থান করে। দীর্ঘদিন ধরে জেলার একমাত্র বাসস্টেশনটি দীর্ঘদিন ধরে সংস্কার করা হচ্ছেনা। একাধিকবার সংশ্লিষ্ট দফতরে আবেদন করা হলেও সংস্কারে কোন উদ্যোগ নেওয়া হচ্ছেনা বলে শ্রমিকদের অভিযোগ।
শ্রমিক সংগঠনের নেতারা জানান, বাসস্টেশনে সীমানা প্রাচীর না থাকায় স্টেশনে রাতে নানা ধরনের সমস্যা হচ্ছে। বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা না থাকায় রাতে দুষ্কৃতিকারীরা গাড়ির তেল, মূল্যবান যন্ত্রপাতি চুরি করে নিয়ে যাচ্ছে। তাছাড়া টার্মিনালে প্রবেশের একটি মাত্র রাস্তা থাকায় প্রবেশপথ বরাবর যানজট লেগে থাকে। বিকল্প রাস্তা জরুরি বলে শ্রমিকরা জানান। শ্রমিকরা ওই আবেদনে বিকল নলকূপটি সচল ও মহিলা যাত্রী ছাউনি নির্মাণের দাবি জানান।
এদিকে গত বছর স্টেশন ইজারা পাওয়া ইজারাদার মো. মিজানুর রহমান বলেন, আমি প্রায় ৩লাখ টাকায় এক বছরের জন্য ইজারা পেয়েছি। কিন্তু গত ১০ অক্টোবর থেকে শ্রমিকরা আমাকে কোন টোল দিচ্ছেন না। এতে আমার ক্ষতি হচ্ছে।
সুনামগঞ্জ বাস মিনিবাস মাইক্রোবাস শ্রমিক উপ-কমিটির সাধারণ সম্পাদক হাজী মো. নূরুল হক বলেন, বাসস্টেশনটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। তাই অবকাঠামো সংস্কারের দাবিতে আমরা সংশ্লিষ্ট দফতরে লিখিত আবেদন করেছি। সংস্কারের দাবিতেই আমরা ইজারাদারকে টোল দেওয়া বন্ধ রেখেছি।
সুনামগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমনের মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেননি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com