1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ১৫ মে ২০২২, ০৩:৪৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

প্রতীকী ডাস্টবিনে থুথু ফেলে বদরুলকে ঘৃণা

  • আপডেট সময় মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
‘পালাব না ঘটনা দেখে, কাউকে ফেলে যাব না বিপদে রেখে’- এই স্লোগানকে সামনে রেখে সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসের হত্যা চেষ্টাকারী বদরুল আলমের সর্বোচ্চ শাস্তির দাবিতে থুথু নিক্ষেপ কর্মসূচি পালন করা হয়েছে। বদরুলের ছবি সম্বলিত প্রতীকী দুটি ডাস্টবিন বানিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আনা হলে ক্ষোভে ফেটে পড়েন উপস্থিত সাধারণ লোকজন। অনেকেই থুথু দিয়ে ঘৃণা জানানোর জন্য উদগ্রীব হয়ে পড়েন। মঙ্গলবার সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতীকী ‘থুথু স্তম্ভ’ কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক কমিশন (বামাসাক)।
বামাসাক’র সভাপতি ফয়সল আহমদ বাবলুর সভাপতিত্বে ও সদস্য আহমেদ সেলিমের পরিচালনায় কর্মসূচির শুরুতেই স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ স¤পাদক শেখ আশরাফুল আলম নাসির। বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সাধারণ স¤পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা বিএনপির সাধারণ স¤পাদক আলী আহমদ, ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড সিকান্দার আলী, সুজনের সভাপতি ফারুক মাহমুদ চৌধূরী, বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্টের (ব্লাস্ট) কো-অর্ডিনেটর অ্যাডভোকেট ইরফানুজ্জামান চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবীর, প্রেসক্লাব ফাউন্ডেশনের সভাপতি আল আজাদ, সিসিক কাউন্সিলর রেবেকা বেগম রেনু, সিনিয়র সাংবাদিক মুকিত রহমানী, সিলেট জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ওয়েছ খছরু, রোটারেক্ট সাউথ ইস্ট এশিয়ার প্রেসিডেন্ট অ্যাডভোকেট হোসাইন আহমদ শিপন, সন্ত্রাস নির্মূল কমিটির (এসনিক) সাধারণ স¤পাদক জুরেজ আব্দুল্লা গুলজার, উইমেনস চেম্বারের সভাপতি মিনারা বেগম, সাধারণ স¤পাদক ফরিদা আলম এইম ইন লাইফের চেয়ারম্যান সৈয়দ খিজির হোসেন প্রমুখ।
সকাল থেকে দুপুর পর্যন্ত সমাজের সর্বস্তরের লোকজন প্রতীকী ডাস্টবিনে থুথু ফেলে বদরুলের অপকর্মের ধিক্কার জানান।
এ সময় বক্তারা বলেন, বদরুল যে ঘটনা ঘটিয়েছে সেটি প্রতিহত করা যেত, যদি সে সময় সকলে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার জন্য এগিয়ে যেত। বর্বর এ ঘটনা যাতে আর কোনোদিন না ঘটে এবং এ ধরনের ঘটনা দেখে হাত পা না গুটিয়ে বসে না থেকে প্রতিরোধ এবং প্রতিহত করার আহ্বান জানানো হয়। বক্তারা বলেন, সমাজের অপরাধীর সংখ্যা খুবই নগণ্য। ১৬ কোটি মানুষের দেশে প্রতি হাজারে একজন অপরাধী। প্রতিবাদী কয়েকটি কণ্ঠ এগিয়ে আসলেই এ ধরনের ঘটনা প্রতিহত করা সম্ভব বলে জানানো হয়।
কর্মসূচিতে বক্তারা যার যার অবস্থান থেকে কোনো ঘটনা দেখে পালিয়ে না গিয়ে প্রতিহত করার চেষ্টা করার আহ্বান জানান। পাশাপাশি কোনো ফাঁক-ফোকর দিয়ে যাতে খাদিজা হত্যা প্রচেষ্টা মামলার আসামি বদরুল বেরুতে না পারে এবং তার সর্ব্বোচ্চ শাস্তির দাবি জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com