1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
সোমবার, ২৩ মে ২০২২, ০৫:১২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

প্রতিটি গ্রামই আধুনিক গ্রাম হবে : বিভাগীয় কমিশনার

  • আপডেট সময় মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০১৬

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি ::
সিলেট বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন আহমেদ বলেছেন, সমন্বিত উদ্যোগ গ্রহণ করলে যে কোন কঠিন কাজই সহজে বাস্তবায়ন করা সম্ভব হয়। সমন্বিত উন্নয়ন উদ্যোগটি আমার স্বপ্ন নয়। এটা আপনাদের প্রত্যেকের স্বপ্ন। এই স্বপ্নটাকে সুষ্ঠু পরিকল্পনা ও ঐক্যবদ্ধ প্রয়াসের মাধ্যমেই এগিয়ে নিতে হবে। তিনি বলেন, এ দেশের প্রতিটি গ্রামকে আধুনিক শহর করতে পারবো না। তবে প্রতিটি গ্রামই আধুনিক গ্রাম হবে। যে গ্রামে দারিদ্রতা, পুষ্টিহীনতা, অজ্ঞতা থাকবেনা। আমরা এ দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হিসাবে দেখতে চাই।
তিনি আরও বলেন, সুনামগঞ্জের উর্বর মাটিতে বড় বড় কবি, সাহিত্যিক, প্রজ্ঞাবান অনেক জ্ঞানী-গুণী ব্যক্তির জন্ম হয়েছে। মানুষের মন বলে একটা জিনিষ আছে। এই মনের নিরন্তর উৎকর্ষ সাধনের জন্য সংগ্রাম করলেই মানব জীবনের সফলতা আসবে। আর এ অঞ্চলে সমন্বিত উন্নয়ন উদ্যোগের মাধ্যমে সাধারণ মানুষের শিক্ষা, স্বাস্থ্য, স্যানিটেশন, পুষ্টিসহ প্রতিটি মৌলিক চাহিদা পূরণ করা হবে।
তিনি সোমবার সকালে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ বাজারস্থ এফআইভিডিবি’র সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত পূর্ব পাগলা ইউনিয়নকে মডেল ইউনিয়নে রূপান্তরিত করার লক্ষ্যে সমন্বিত উন্নয়ন উদ্যোগ- ২০১৬ এর ডি-ব্রিফিং অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপর্যুক্ত কথাগুলো বলেন।
জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা সমবায় অফিসার মো. মাসুদ আহমদের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষার বিভাগীয় উপ-পরিচালক তাহমিনা খাতুন, মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুজ্জামান খাঁন, জেলা সিভিল সার্জন ডা. আব্দুল হাকিম।
শুরুতেই স্বাগত বক্তব্য এবং পাওয়ার পয়েন্টের মাধ্যমে সমন্বিত উন্নয়ন উদ্যোগ-২০১৬ এর তথ্যাবলী তুলে ধরেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. ইবাদত হোসেন। ডি-ব্রিফিংয়ে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মো. সোহেল পারভেজ, জেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মাহবুববুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. হযরত আলী, জেলা ডিসট্রিবিউশন অফিসার মাহবুবুর রহমান, জেলা সমাজসেবার উপ-পরিচালক খাঁন মোতাহের হোসেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী, দক্ষিণ সুনামগঞ্জ থানা অফিসার ইনচার্জ আল আমিন, পূর্ব পাগলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আক্তার হোসেন, দৈনিক সুনামকণ্ঠের স্টাফ রিপোর্টার ও দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদক হোসাইন আহমদ, সাংবাদিক নুরুল হক, উপজেলা স্বাস্থ্য অফিসার একেএম মফিজুল ইসলাম, উপজেলা নির্বাহী প্রকৌশলী মো. আলাউদ্দিন খাঁন, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার চৌধুরী রাজিম মোস্তফা প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জিনাত রহমান, ছাতক উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শেখ হাফিজুর রহমান, উপজেলা কৃষি অফিসার মো. আব্দুল হালিম, উপজেলা প্রাথমিক সহকারি শিক্ষা অফিসার মো. আব্দুল বারেক।
সভায় প্রধান অতিথি সিলেট বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন আহমেদ জরিপ কাজ সফলভাবে বাস্তবায়নের জন্য সমন্বিত উন্নয়নের ৪০টি টিমকে সনদপত্র প্রদান করেন। এছাড়া তিনি স্বাস্থ্য, স্যানিটেশন, শিক্ষাসহ প্রতিটি মৌলিক চাহিদা পূরণে পদক্ষেপ গ্রহণের জন্য উপজেলা প্রশাসন ও ইউনিয়ন পরিষদকে নির্দেশনা প্রদান করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com