1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ২০ মে ২০২২, ০৮:২৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

তাহিরপুরে কথিত সাংবাদিকসহ আটক ৪

  • আপডেট সময় শনিবার, ৮ অক্টোবর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
তাহিরপুরে গণধোলাই দিয়ে কথিত এক সাংবাদিকসহ ৪ জনকে বিজিবির হাতে সোপর্দ করেছেন স্থানীয় শ্রমিকরা। উপজেলার উত্তর শ্রীপুর ইউপির চারাগাঁও সীমান্ত এলাকায় শনিবার দুপুরে এ ঘটনাটি ঘটেছে।
বিজিবি ও স্থানীয় পাথর শ্রমিকরা জানান, উপজেলার চারাগাঁও সীমান্তের মেইনপিলার ১১৯৫-এর থ্রিএস-এলাকার ১শ গজ বাংলাদেশ অভ্যন্তর থেকে কথিত সাংবাদিক তার তিন সহযোগীকে নিয়ে সীমান্তের ওপারের ও পাহাড়ি ছড়ায় বাংলাদেশ অভ্যন্তরে পাথর উত্তোলনরত শ্রমিকদের বেশ কয়েকটি ছবি তুলে। বিষয়টি নিয়ে সন্দেহ হলে শ্রমিকরা ওই সাংবাদিক পরিচয়ধারীকে জিজ্ঞাসা করেন। কিন্তু সে কোনো সদুত্তর দিতে না পারায় শ্রমিকরা শাবজল ও তার সহযোগীদের গণধোলাই দিয়ে টহলরত বিজিবির নিকট সোপর্দ করে।
অভিযোগ রয়েছে, উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের দুধের আউটা গ্রামের পিয়ার আলীর ছেলে শাবজল হোসেন নিজেকে কখনো কলেজ শিক্ষার্থী কখনো অনলাইন, ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক পরিচয়ে গত এক বছরেরও অধিক সময় ধরে তাহিরপুর উপজেলার চাঁনপুর থেকে বীরেন্দ্রনগর সীমান্ত এলাকায় পাহাড়ি ছড়া থেকে পাথর উত্তোলনকারী শ্রমিকদের ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় ও চাঁদা দাবি করে আসছিল।
এদিকে তার সাথে থাকা তিন কলেজ শিক্ষার্থী জানায়, শাবজল নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে তাদের বেড়ানোর কথা বলে সীমান্ত এলাকায় নিয়ে আসে।
এ ব্যাপারে অভিযুক্ত শাবজল জানান, আমার বাড়িতে একটি অনলাইন পত্রিকার কার্ড আছে। মেয়াদ শেষ হয়ে গেছে। কার্ড সাথে আনছিনা। সীমান্তের ছবি তোলার জন্য আমি ভুল স্বীকার করছি।
সুনামগঞ্জ ২৮ বিজিবির চারাগাঁও বিওপি বিজিবির টহল কমান্ডার নায়েক মোজাম্মেল হক জানান, শ্রমিকরা তাদেরকে আমাদের হেফাজতে দেয়ার পর শাবজলসহ প্রত্যেকের মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়েছে। তিনি আরো বলেন, শাবজল কলেজ শিক্ষার্থী-সাংবাদিক পেশার কোন পরিচয়পত্র বিজিবিকে দেখাতে পারেনি। সে মূলত একজন মোটর সাইকেল চালক হিসাবে এলাকায় ঘুরাফেরা করে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে প্রভাব বিস্তারের অপচেষ্টায় লিপ্ত ছিল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com