1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৪ মে ২০২২, ০৬:৪৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

মেধাবী সেন্টুর সহায়তায় ব্যাপক সাড়া : লন্ডনে দুর্গাপূজায় সহায়তা তুলছেন প্রবাসীরা

  • আপডেট সময় শুক্রবার, ৭ অক্টোবর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগে অধ্যয়নরত সুনামগঞ্জের মেধাবী শিক্ষার্থী সেন্টু রঞ্জন দাশের চিকিৎসা সহায়তার মানবিক আহ্বানে সাড়া দিয়েছেন স্থানীয় প্রবাসীরা। লন্ডন, আমেরিকা ও কানাডায় ক্যাম্পিং করা হচ্ছে তার চিকিৎসা সহায়তার জন্য। সেখানে দুর্গাপূজায় ব্যানার টাঙিয়ে ক্যাম্পিং করছেন প্রাক্তন জুবিলীয়ানরা। এছাড়াও সুনামগঞ্জ ও সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা মানবিক ডাকে সাড়া দিয়ে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। সেন্টুকে সুস্থ করে তোলতে প্রায় ৩৫ লক্ষ টাকার প্রয়োজন। এ পর্যন্ত ৪ – ৫ লক্ষ টাকার মতো সংগ্রহ হয়েছে বলে একাধিক সূত্রে জানা গেছে।
জানা গেছে, লন্ডন, আমেরিকা ও কানাডা থেকে সেন্টুর চিকিৎসার জন্য এ পর্যন্ত প্রায় ৩ লাখ টাকার মতো সংগ্রহ হয়েছে। লন্ডনে শারদীয় দুর্গাপূজার বিভিন্ন মন্ডপে ব্যানার টাঙিয়ে সহায়তার জন্য ক্যাম্পিং করছেন প্রাক্তন জুবিলীয়ান শান্তনুসহ প্রবাসীরা। সাংবাদিক ও নির্মাতা আ স ম মাসুম তার বন্ধু-বান্ধব ও পরিচিতজনদের কাছে সহায়তার আহ্বান জানানোর পর সবাই সাধ্যমতো সহায়তা করছেন। তাছাড়া লন্ডনে মহী জামান, আমেরিকায় ইশতিয়াক রুপু, স্বপ্না চৌধুরী, সাগর রায়, কানাডায় বাপ্পাসহ বিভিন্ন দেশে অবস্থানরত সুনামগঞ্জের প্রবাসীরা সেন্টুর চিকিৎসা সহায়তার জন্য প্রবাসীদের কাছে আবেদন জানিয়েছেন। সেই আবেদনে সাড়া দিচ্ছেন প্রবাসীরা। বিশেষ করে লন্ডনে দুর্গাপূজার বিভিন্ন মন্ডপে ব্যানার টাঙিয়ে সহায়তা বাক্স খোলা হয়েছে।
জানা গেছে, এই তিন দেশ থেকে এ পর্যন্ত প্রায় তিন লাখ টাকা সংগ্রহ হয়েছে। আরো বড় একটি তহবিল গঠনের কাজ করছেন প্রবাসীরা। শীঘ্রই তারা একটি বড় অংকের টাকা সেন্টুর চিকিৎসা সহায়তায় পাঠিয়ে দিবেন বলে জানা গেছে।
এদিকে সুনামগঞ্জ ও সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা সেন্টুর সহায়তায় এগিয়ে এসেছেন। সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় বৃহস্পতিবার ৫০ হাজার ১৩৩ টাকা, এসসি বালিকা বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা ১৬ হাজার ৫৫৬, বিয়াম ল্যাবরেটরি স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা ৭ হাজার ২০০ টাকা, শাহজালাল মহাবিদ্যালয় ৭ হাজার টাকা, সিলেট জালালাবাদ ক্যান্টলমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা ৬০ হাজার ৩০০ টাকা অনুদান দিয়েছেন।
এদিকে দেশ-বিদেশের সহায়তাকারীদের উদ্দেশ্যে দুই দিন আগে নিজের ফেসবুক একাউন্ট থেকে একটি স্ট্যাটাস দিয়েছে সেন্টু রঞ্জন দাশ। সে ওই স্ট্যাটাসে তার প্রিয় শিক্ষক অ্যাডভোকেট কল্লোল তালুকদারের ডাচ বাংলা একাউন্টে (কল্লোল তালুকদার: একাউন্ট নং ২০৪.১৫১.৫৪৪০, ডাচ বাংলা ব্যাংক লি.) নম্বরে পাঠানোর অনুরোধ জানিয়ে সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।
লন্ডনপ্রবাসী সাংবাদিক আ স ম মাসুম বলেন, আমি গত সোমবারে ৫০ হাজার টাকা পাঠিয়ে দিয়েছি। অনেক বন্ধু-বান্ধব ও স্বজনদের কাছে আহ্বান জানানোর পর তারাও সেন্টুর চিকিৎসায় অর্থ যোগানে শরিক হয়েছেন। আশা করি শীঘ্রই একটি বড় ফান্ড আমরা তার হাতে তুলে দিতে পারব। তবে লন্ডনে দুর্গাপূজায় সহায়তা সংগ্রহেও আমরা ক্যাম্পিং করছি। ভালো সাড়া পাচ্ছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com