1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ২০ মে ২০২২, ০৮:৩৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বেসরকারি স্কুল, কলেজ, মাদ্রাসায় নিয়োগ : নির্বাচিত শিক্ষকদের তালিকা প্রকাশ রোববার

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) মাধ্যমে কেন্দ্রীয়ভাবে শিক্ষক নিয়োগে নির্বাচিত ১৫ হাজার প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে রবিবার (৯ অক্টোবর)।
সারাদেশের বেসরকারি স্কুল, কলেজ, মাদ্রাসায় নিয়োগের জন্য এনটিআরসিএ প্রথমবারের মতো নির্বাচিত শিক্ষকদের তালিকা প্রকাশ করতে যাচ্ছে। এর আগে শিক্ষাপ্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের নিয়োগ দিত।
রোববার বেলা ৩টায় সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ নির্বাচিতদের তালিকা প্রকাশ করবেন। বৃহ¯পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের সূত্রে এ তথ্য জানানো হয়েছে।
শিক্ষক নিয়োগের নতুন নিয়মে নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণরা গত ২০ জুলাই থেকে ১০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন করেন। শিক্ষক নিয়োগের জন্য বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলো থেকে অনলাইনে চাহিদাও নেয় এনটিআরসিএ।
এনটিআরসি মাধ্যমে নিয়োগের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ওয়েবসাইট বা অ্যাপের মাধ্যমে গত ৬ থেকে ২৫ জুন নিজ প্রতিষ্ঠানের শূন্য পদে শিক্ষকের চাহিদা জানায়।
গত বছরের ২১ অক্টোবর ‘বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণ ও প্রত্যয়ন বিধিমালা ২০০৬’ সংশোধন করে শিক্ষা মন্ত্রণালয়। এরপর ১১ নভেম্বর থেকে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের ওপর নিষেধাজ্ঞা জারি করে শিক্ষা মন্ত্রণালয়।
গত ৩০ ডিসেম্বর সংশোধিত বিধিমালা অনুযায়ী নতুন নিয়মে শিক্ষাপ্রতিষ্ঠানের চাহিদার ভিত্তিতে এনটিআরসিএর মাধ্যমে শিক্ষক নিয়োগে নতুন নিয়মের পরিপত্র জারি করে শিক্ষা মন্ত্রণালয়। এতে শিক্ষক নিয়োগের ওপর নিষেধাজ্ঞা উঠে যায়। নতুন এ ব্যবস্থায় শিক্ষক নিয়োগের ক্ষমতা হারায় শিক্ষাপ্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com