1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
সোমবার, ১৬ মে ২০২২, ১০:১২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ঢাবির ‘গ’ ইউনিটে ৯৪ শতাংশ শিক্ষার্থীই অকৃতকার্য

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ব্যবসায়ে শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। বৃহ¯পতিবার রাত ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।
প্রকাশিত ফলাফলে দেখা যায়, ৯৪ দশমিক ৪৮ শতাংশ ফেলে উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ৫ দশমিক ৫২ শতাংশ। গত বছর এ ইউনিটে ১৭ দশমিক ৫৬ শতাংশ শিক্ষার্থী পাস করে।
শিক্ষার্থীরা মোবাইল এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানতে পারবে। যেকোনো মোবাইল অপারেটরের মেসেজ অপশনে গিয়ে উট ¯েপস এযধ ¯েপস ভর্তি পরীক্ষার রোল নম্বর টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফিরতি এসএমএস এ জানতে পারবে। এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসইট ধফসরংংরড়হ.বরং.ফঁ.ধপ.নফ থেকেও ফলাফল জানতে পারবে।
প্রকাশিত ফলাফলে দেখা যায়, ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ হাজার ২৫০টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা দুই হাজার ২২১ জন, যা শতকরা হারে ৫ দশমিক ৫২ শতাংশ। এ বছর এ ইউনিটে ভর্তি পরীক্ষার জন্য আবেদনকারীর সংখ্যা ছিল ৪২ হাজার ১২৪ জন। পরীক্ষায় অংশগ্রহণ করে ৪০ হাজার ২৩৪ শিক্ষার্থী। এর মধ্যে অনুত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ৩৮ হাজার ১০ জন। বিভিন্ন কারণে বাতিল হয়েছে ৩ শিক্ষার্থীর উত্তরপত্র।
পাসকৃত (মেধাক্রম ১-১৩০০) শিক্ষার্থীদের আগামী ৯ থেকে ১৬ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে।
উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর শুক্রবার ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রশ্নপত্রের একটি সেটে একটি প্রশ্ন কম ও অন্য একটি সেটে বিষয়ভিত্তিক ভুলের সঙ্গে প্রায় এক ডজনেরও বেশি বানানে ভুল ছিল। যে কারণে ভর্তি পরীক্ষার পর একাধিক শিক্ষার্থী প্রশ্নপত্রের কয়েকটি ভুলের জন্য পরীক্ষার হলে তাদের কালক্ষেপণ হয়েছে বলে অভিযোগ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com