1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ২১ মে ২০২২, ০১:৪১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সদর হাসপাতালে খাবার পানি সংকট : সমস্যা সমাধানে দ্রুত ব্যবস্থা নিতে হবে

  • আপডেট সময় বুধবার, ৫ অক্টোবর, ২০১৬

হাসপাতালে রোগীর চিকিৎসাসেবা প্রদানের পর্যাপ্ত চিকিৎসক, এক্সরে, প্যাথলজি বিভাগসহ বিভিন্ন সেবার পাশাপাশি বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা থাকাও সেবার একটি অংশ। চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনদের চিকিৎসাসেবা দেওয়ার পাশাপাশি বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করাও আবশ্যক। এমনিতেই সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসা সেবার অপ্রতুলতা বিদ্যমান। উপরন্তু বিশুদ্ধ খাবার পানি সংকট। এ যেন চিকিৎসা নিতে আসা রোগীর দুর্ভোগ আরো বাড়িয়ে দেয়।
গতকাল দৈনিক সুনামকণ্ঠে “পানির জন্য হাহাকার : সদর হাসপাতালের সবগুলো নলকূপ বিকল” শীর্ষক একটি সংবাদ প্রকাশিত হয়েছে। সংবাদে বলা হয়, সুনামগঞ্জ সদর হাসাপাতালে বিশুদ্ধ পানির জন্য হাহাকার করছেন আউটডোর, ইনডোরের রোগীরা। দীর্ঘদিন ধরে নলকূপগুলো বিকল থাকায় চরম দুর্ভোগে আছেন তারা। হাসপাতালের একটি মোটর থেকে মসজিদের অজুখানায় রিজার্ভার থেকে টেপ দিয়ে কোনো রকম পানি সরবরাহ করা হলেও রোগীদের চাহিদা মিটছে না। রোগীর স্বজনদের অনেক দূর-দূরান্ত থেকে পানি সংগ্রহ করতে হয়। সংবাদে বলা হয়, হাসপাতাল ক্যাম্পাসে স্থাপন করা ৭টি নলকূপের সবগুলোই বিকল।
হাসপাতালের বিরাজমান নানাবিধ সমস্যার মধ্যে পানি সমস্যাটাও দীর্ঘদিনের। ৭টি নলকূপের একটিও সচল নেই। এই সমস্যা নিরসনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এতো উদাসীনতা কেনো বিষয়টি আমাদের বোধগম্য নয়। সুনামগঞ্জ সদর হাসপাতালে অনেক দূর-দূরান্ত থেকে রোগীরা চিকিৎসা সেবা নিতে আসেন। বিশুদ্ধ খাবার পানি সংকটে পড়ে তাদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ হাসপাতালের বিকল নলকূপগুলো জরুরি ভিত্তিতে মেরামত করে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করবেন এটাই সবার কাম্য।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com