1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৬:১৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

যাদুকাটা ও মাহারাম নদী : অবৈধভাবে বালু-পাথর উত্তোলন বন্ধে গণসমাবেশ

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
তাহিরপুরের যাদুকাটা ও মাহারাম নদীর তীর কেটে এবং নদী দু’টিতে অবৈধভাবে ড্রেজার, সেইভ বোমা মেশিন দিয়ে বালু-পাথর উত্তোলন বন্ধের দাবিতে গণসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে মাহারাম ও যাদুকাটা নদীর তীরে এ গণসমাবেশ অনুষ্ঠিত হয়।
উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল, থানার ওসি মো. শহীদুল্লাহ, উপজেলা আ.লীগের সভাপতি আবুল হোসেন খাঁ, বড়দল উত্তর ইউপি চেয়ারম্যান আবুল কাসেম, বড়দল দক্ষিণ ইউপি চেয়ারম্যান আজাহার আলী, শ্রীপুর উত্তর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব খসরুল আলম, সাবেক ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন, উপজেলা আ.লীগের কৃষি বিষয়ক সম্পাদক হাজি মোশারফ হোসেন, পরিবেশ ও মানবাধিকার উন্নয়ন সোসাইটির উপ-পরিচালক হাবিব সরোয়ার আজাদ, আ.লীগ নেতা সুজাত মিয়া, মজিবুর রহমান প্রমুখ।
বক্তারা বলেন, অপরিকল্পিতভাবে কিছু সংখ্যক চাঁদাবাজ চক্রের কারণে উভয় নদীর আকার বড় হয়ে গেছে। নদীর তীরবর্তী কয়েকটি গ্রাম, রাস্তাঘাট, স্থাপনা নদীগর্ভে বিলীন হয়ে গেছে। ছোট হয়ে গেছে এলাকার আবাদি জমি। এসব কারণে পাহাড়ি ঢল ও আগাম বন্যায় উপজেলার ২৩টি বোরো ফসলি হাওরের ধান বিগত দিনে তলিয়ে গিয়ে এক হাজার কোটি টাকার ফসলহানি ঘটেছে।
বক্তারা নদীর সীমানা চিহ্নিত করণ, নদীতে অবৈধ সেইভ ড্রেজার, বোমা মেশিনসহ সব ধরনের যান্ত্রিক ব্যবহারের মাধ্যমে বালিপাথর উত্তোলন বন্ধে ও চাঁদাবাজ চক্রের সদস্যদের আইনের আওতায় নিয়ে আসার জন্য পুলিশ ও উপজেলা প্রশাসনের প্রতি দাবি জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com