1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৮:৫১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

বিশ্বম্ভরপুর বিএনপিতে আসতে পারে তরুণ নেতৃত্ব : সম্ভাবনায় আশিকুর রহমান আশিক

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০১৬

বিশ্বম্ভরপুর উপজেলা বিএনপিতে আসতে পারে তরুণ নেতৃত্ব। সম্ভাবনায় রয়েছেন সাবেক ছাত্রদল সভাপতি আশিকুর রহমান আশিক। সম্প্রতি উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির কার্যক্রম স্থগিত করলেও পূর্ণাঙ্গ কমিটি গঠন বিষয়ে ভেতরে ভেতরে প্রস্তুতি চলছে। বিভিন্ন গ্রুপ, উপগ্রুপ থেকে তরুণ নেতাকর্মীরা মূল দলে ঠাঁই পেতে দৌড়ঝাঁপ করছেন। নতুন নেতৃত্বের সম্ভাবনায় রয়েছেন ছাত্রদল, যুবদল, কৃষকদল ও শ্রমিকদলের অনেক তরুণ নেতা। এদিকে উপজেলা সদরে আশিকুর রহমান আশিকের সার্বক্ষণিক অবস্থানগত কারণ এবং বিএনপি’র ক্রান্তিকালে দলীয় কর্মসূচি পালনে সক্রিয় ভূমিকা ও অংশগ্রহণ নিয়ে আলোচনার শীর্ষে রয়েছে তাঁর নাম।
বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও জেলা বিএনপি’র সাবেক সভাপতি অ্যাড. ফজলুল হক আছপিয়া এবং জেলা ছাত্রদল আহ্বায়ক ও জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য নুরুল ইসলাম নুরুল বলয় অনুসারী আশিকুর রহমানের আশিকের বিএনপির অন্যান্য নেতাদের সাথে রয়েছে দলীয় সেতু বন্ধন। রাজনীতি ইস্যুতে কারাভোগও করেছেন তিনি।
তৎকালীন বিশ্বম্ভরপুর ছাত্রদলের সাংগঠনিক কার্যক্রম ও ছাত্রদলের রাজনীতিতে তাঁর সক্রিয় ভূমিকার বিকল্প ছিল না। জনগণের অধিকার আদায় করতে গিয়ে সাহসী ভূমিকায় বার বার আলোচনায় এসে বিশ্বম্ভরপুর উপজেলার গ্রাম গ্রামান্তরে এক নামে পরিচিতি লাভ করেন আশিকুর রহমান আশিক। এরপর ১৯৯৫ সালের ২৫ আগস্ট সাধারণ জনতার পক্ষ নেওয়ায় তার বিরুদ্ধে মামলা রুজু হয়। অবশ্য পরে মামলাটি নিষ্পত্তি হয়।
১৯৯৪ সালে বিশ্বম্ভরপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করে রাজনীতিতে পদচারণা শুরু করেন। ১৯৯৪ সালের ২৪ নভেম্বর দিগেন্দ্র বর্মণ ডিগ্রী কলেজ ছাত্রদল কমিটির জিএস পদ লাভ করেন। তৎকালীন জেলা ছাত্রদল সভাপতি রেজাউল হক অনুমোদিত এ কমিটিতে জিএস পদ লাভ করে কলেজ ছাত্রদলের সাংগঠনিক কার্যক্রমে অবদান রেখে স্বল্প সময়েই জেলা পর্যায় নেতাদের নজরে আসেন তিনি।
সাংগঠনিক তৎপরতায় জেলা ও স্থানীয় বিএনপি’র সম্মতিতে ১৯৯৭ সালের ১৬ জানুয়ারি বিশ্বম্ভরপুর ছাত্রদলের আহ্বায়কের পদলাভ করেন আশিক। রাজনীতি ইস্যুতে এরপর ১৯৯৭খ্রি. তার বিরুদ্ধে আরেকটি মামরা রুজু হয়। অবশেষে মামলাটি নিষ্পত্তি হয়।
পরে ১৯৯৮ সালের সেপ্টেম্বরে তৎকালীন বিএনপি দলীয় সাংসদ ফজলুল হক আছপিয়ার উপস্থিতিতে জেলা ছাত্রদল সভাপতি আবুল মনসুর শওকত, সাধারণ সম্পাদক এটিএম হেলাল- আশিকুর রহমান আশিককে সভাপতি করে উপজেলা ছাত্রদলের নতুন কমিটি অনুমোদন দেন।
কয়েক বছর পর জেলা ছাত্রদল কমিটির সভাপতি নুরুল ইসলাম নুরুল-এর কমিটিতে জেলা ছাত্রদলের সদস্য পদ লাভ করেন আশিকুর রহমান আশিক। এরপর বিশ্বম্ভরপুর উপজেলা চার দলীয় ছাত্র ঐক্যের আহ্বায়ক নির্বাচিত হন। কিছুদিন পর ছাত্রত্ব হারালে যুবদলে যোগ দিয়ে যুগ্ম আহ্বায়ক নির্বাচিত হন আশিক। বর্তমান বিএনপি’র দুঃসময়ে মাঠ ছাড়ছেন না সাবেক এই ছাত্র নেতা। ফলে তরুণ সম্ভাবনা হিসেবে আলোচনায় রয়েছে তার নাম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com